শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে সিলেটে পরিবহণ ধর্মঘট প্রত্যাহার

শিব্বির আহমদ,সিলেটঃ সিলেটে দিনভর দুর্ভোগের পর রাতে ধর্মঘটের স্থগিতের ঘোষণা দিয়েছে পরিবহণ শ্রমিক ফেডারেশন। সিলেট বিভাগীয় কমিশনারের সাথে বৈঠক শেষে রাত সাড়ে ৯টার দিকে ধর্মঘট স্থগিতের কথা জানান পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার।

তিনি বলেন, বিভাগীয় কমিশনারের আশ্বাসের ভিত্তিতে আমরা ৫ জানুয়ারি পর্যন্ত ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। এই সময়ের মধ্যে আমাদের দাবি পুরণ না হলে আবার ধর্মঘটের ডাক দেয়া হবে।

উল্লেখ্য, পাঁচ দফা দাবিতে সিলেট বিভাগে পরিবহণ ধর্মঘট চলছিল। শ্রমিকদের ৫ দফা দাবিগুলো হলো— সিলেট জেলা অটোটেম্পো ও অটোরিকশাচালক শ্রমিক জোটের ত্রিবার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং প্রহসনমূলক নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তথাকথিত ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবদ আদায় করা টাকা ফেরত দেওয়াসহ সিলেটের আঞ্চলিক শ্রম দপ্তরের উপপরিচালককে প্রত্যাহার; সিলেট জেলা বাস, মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতাদের ওপর কোতোয়ালি থানায় করা মামলা প্রত্যাহার; সিলেটের ট্রাফিক ও হাইওয়ে পুলিশের হয়রানি বন্ধ; মেয়াদোত্তীর্ণ সেতুতে (শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু ও শাহপরান সেতু) টোল আদায় বন্ধ এবং সিলেটের চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশাসহ ছোট গাড়ির জন্য পার্কিংয়ের ব্যবস্থা করা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024