শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

অভিজিতের হত্যাকারীদের তথ্য চেয়ে পুরস্কার ঘোষণা যুক্তরাষ্ট্রের

বিজ্ঞান লেখক অভিজিৎ রায়ের হত্যাকারীদের তথ্য চেয়ে পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। এ ব্যাপারে তথ্য দিলে ৫০ লাখ ডলার পর্যন্ত পুরস্কার দেবে দেশটি। সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের এক টুইটে এ পুরস্কার ঘোষণা দেওয়া হয়।

‘বাংলাদেশে আমেরিকানদের ওপর হামলার বিষয়ে তথ্যের জন্য পাঁচ মিলিয়ন ডলার পর্যন্ত পুরস্কার!’ শিরোনামে দেওয়া ওই টুইটে বলা হয়েছে, ২০১৫ সালে অভিজিৎ রায়কে হত্যা এবং তার স্ত্রী রাফিদা আহমেদকে আহত করেন সন্ত্রাসীরা। যদি এই ঘৃণ্য হামলা সম্পর্কে তথ্য থাকে, তাহলে নিচের নম্বরে পাঠিয়ে দিন।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় কুপিয়ে হত্যা করা হয় অভিজিৎকে। এ হত্যাকাণ্ডে জঙ্গি গোষ্ঠী আনসার আল ইসলামের পাঁচ সদস্যকে মৃত্যুদণ্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মধ্যে আনসার আল ইসলামের সামরিক শাখার প্রধান ও বরখাস্ত হওয়া মেজর সৈয়দ জিয়াউল হক ও জঙ্গিনেতা আকরাম হোসেন ওরফে আবির ওরফে আদনান পলাতক রয়েছেন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের টুইটে অভিজিৎ ও রাফিদা আহমেদের ছবি সংবলিত একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। ওই পোস্টারে এই দুই ঘাতকের তথ্য চেয়ে পুরস্কার ঘোষণার কথা জানানো হয়েছে।

পোস্টারে বলা হয়েছে, বাংলাদেশের আদালতে ছয়জনকে দোষী সাব্যস্ত করে সাজা দেওয়া হয়েছে। ওই অভিযুক্তদের দুজন সৈয়দ জিয়াউল হক এবং আকরাম হোসেনের অনুপস্থিতিতে বিচার হয়েছিল এবং এখনও পলাতক তারা। যদি আপনার কাছে হক, হোসেন বা এ হামলায় জড়িত অন্য কারও বিষয়ে তথ্য থাকে, তাহলে নিচের নম্বরগুলোতে সিগন্যাল, টেলিগ্রাম বা হোয়াইটস অ্যাপ ব্যবহার করে আমাদের কাছে পাঠান। পুরস্কার পেতে পারেন আপনিও। তথ্য দেওয়ার জন্য +১-২০২-৭০২-৭৮৪৩ নম্বর দিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024