সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

অল্পতেই রেগে যায় স্ত্রী? সহজে মন পাবেন যেভাবে

সম্পর্ক অনেকটা নদীর মতো। সেখানে যেমন জোয়ার থাকবে। তেমনই ভাটারও সময় আসে। তবে, সেই ভাটা থেকে সম্পর্কে কীভাবে প্রেমের জোয়ার আসবে, তা নির্ভর করে স্বামী-স্ত্রীয়ের প্রচেষ্টার উপরেই। এদিকে, অনেক স্ত্রীই কথায় কথায় খালি রেগে যান। সেখানে স্ত্রীয়ের মান ভাঙাতে বেকায়দায় পড়েন স্বামীরা। তবে, তা ফেলে রাখলেও তো চলবে না। তাতে অযথা দুটি মনের মধ্যে বাড়বে দূরত্ব। তাই স্ত্রীকে মানানোর কিছু সহজ টিপস রইল।

সমস্যার গভীরে যান

সমস্যা সমাধানের আগে জানতে হবে তো কী কারণে স্ত্রী রেগে গেছেন। তবেই তার রাগ কমানোর সহজ উপায় খুঁজে পাবেন। এক্ষেত্রে স্ত্রীদের রাগ বোঝার জন্য স্বামীদের একটু সংবেদনশীল কিন্তু হতেই হবে। পাশাপাশি স্ত্রীয়ের হাবভাব খুব কাছ থেকে পর্যবেক্ষণ করতে হবে। তাতেই সহজে সমস্যা ধরে ফেলতে পারবেন আপনি। আর তখন সঙ্গীর মন জিতে নেওয়া এমন কোনও কঠিন কাজ বলে মনে হবে না।

মন দিয়ে তার কথা শুনুন 

কোনও কারণে স্ত্রী আপনার উপর ক্ষুণ্ণ? তাহলে তার রাগ আরও বাড়াবেন না। তাতে বিপদে পড়বেন আপনি নিজেই। বরং তার কথা অগ্রাহ্য করবেন না। তিনি আপনাকে কিছু বলতে এলে তা মন দিয়ে শুনুন। এই সময় কথার মাঝে কথা না বলাই ভালো।

কোনওরকম ভুল বোঝাবুঝির কারণে স্ত্রী রাগ করেছে কি? তাহলে সেটা তাকে বোঝানোর চেষ্টা করুন। সেক্ষেত্রে তার সামনে নিজেকে নির্দোষ প্রমাণ করার চেষ্টা করুন। তবে, তর্কাতর্কি করবেন না ভুলেও।

ক্ষমা চেয়ে নিন

আপনার কোনও ভুলের জন্যই স্ত্রী রেগে আগুন? তাহলে বেশি কথা না বাড়িয়ে নিজের দোষ স্বীকার করুন। আর ক্ষমা চাইতেও দ্বিধাবোধ করবেন না। অন্যথায় পরিস্থিতি হাতের বাইরে বেরোতে বেশি সময় লাগবে না। আর আপনি নিশ্চয় এমনটা চান না।

 

জেনে রাখুন, বেশিরভাগ বিবাহে স্বামী-স্ত্রীয়ের মধ্যে ঝামেলা বাঁধে এই অহং বোধের জন্যই। কেউ এগিয়ে এসে নিজের দোষ স্বীকার করতে রাজি হন না। তবে একবার কেউ দোষ স্বীকার করে নিলেই নিমেষে সব সমস্যা দূর হয়ে যায়।

স্ত্রী-র মাথা ঠান্ডা করুন

স্ত্রী রাগ করেছেন বলে আপনিও জেদ ধরে বসে থাকলে চলবে না। এতে কিন্তু দুটি মনের মধ্যে আরও দূরত্ব বাড়বে। তাই স্ত্রীয়ের রাগ ভাঙানোর জন্য আপনাকে এগিয়ে আসতেই হবে। তাকে ঠান্ডা মাথায় বোঝানোর চেষ্টা করুন। এই সময় ভুলেও নিজের আওয়াজ উঁচু করবেন না। শান্ত হয়ে কথা বলুন। আর নিজের হাবেভাবে স্ত্রীকে বোঝান আপনি তাকে কতটা ভালোবাসেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024