বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

অসংখ্য মানুষ রানির শূন্যতা অনুভব করবে: ব্রিটেনের নতুন রাজা চার্লস

অনলাইন ডেস্কঃ ব্রিটেনের নতুন রাজা চার্লসের পক্ষ থেকে রাজপরিবার একটি বিবৃতি দিয়েছে। এটিই ব্রিটেনের রাজা হিসেবে চার্লসের প্রথম বিবৃতি।

মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবরে তিনি বলেছেন, ‘আমার প্রিয় মা, মহামান্য রানির মৃত্যু আমার এবং পরিবারের সব সদস্যের জন্য সবচেয়ে বড় বেদনার মুহূর্ত। ’ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

বিবৃতিতে মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন তৃতীয় চার্লস। তিনি বলেন, ‘পুরো দেশ, কমনওয়েলথ এবং সারা বিশ্বের অসংখ্য মানুষ রানির শূন্যতা অনুভব করবে। রানি যে গভীর শ্রদ্ধা ও মমতা পেতেন তার অভিজ্ঞতাই হবে শোক এবং পরিবর্তনের এই সময়কালে আমার পরিবার ও আমার জন্য সান্ত্বনা ও শোক সামলানোর অবলম্বন। ’

এদিকে, ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, রানি এলিজাবেথ দ্বিতীয় এক মহান উত্তরাধিকার রেখে গেছেন। আজ রাজ মুকুট বদল হয়েছে। আমাদের নতুন রাষ্ট্রপ্রধান মহামান্য রাজা তৃতীয় চার্লস।

লিজ ট্রাস আরও বলেন, রাজার মায়ের মৃত্যুতে শোক জানাচ্ছি। আমরা তার প্রতি আমাদের আনুগত্য ও ভক্তি জানাচ্ছি। রানির মৃত্যুর খবরে আমরা সবাই বিপর্যস্ত। এটি আমাদের দেশ ও বিশ্বের বড় ধরনের আঘাত।

উল্লেখ্য, বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল কাসলে প্রয়াত হন রানি দ্বিতীয় এলিজাবেথ। ব্রিটেনের ইতিহাসে সবচেয়ে বেশি দিন সিংহাসনে থাকার রেকর্ড গড়েছিলেন তিনি। মৃত্যুর সময়ে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর। নিয়ম অনুসারে তার নির্বাচিত উত্তরাধিকার প্রিন্স চার্লস রাজা হিসেবে স্থল-অভিষিক্ত হয়েছেন ব্রিটেনের সিংহাসনে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024