রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আইটিভির উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিরাতুন্নাবী কনফারেন্স

কামরুজ্জামান হেলাল (যুক্তরাষ্ট্র) গ্লোবাল দাওয়াহ চ্যানেল আইটিভি ইউএসএ-এর উদ্যোগে সিরাতুন্নাবী কনফারেন্স-২০২১ এর আয়োজন করা হয়েছে। ‘বিশ্ব মানবতার কল্যাণে মুহাম্মদ (সা.)’ শিরোনামে এই কনফারেন্স অনুষ্ঠিত হবে আগামী ১৫ অক্টোবর বিকেল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত।

জ্যামাইকার ১৪৮-০১ হিলসাইড এভিনিউতে অবস্থিত তাজমহল পার্টি হলে এই আয়োজন সম্পন্ন হবে। এতে বক্তব্য রাখবেন- জ্যামাইকা মুসলিম সেন্টারের পরিচালক ইমাম শামশি আলী, বায়তুল মামুর মসজিদের ইমাম ও খতিব দেলোয়ার হোসাইন, জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব আবু জাফর বেগ।

আরও বক্তব্য রাখবেন- ইসলামিক কালচারাল সেন্টার অব নিউইয়র্কের ইমাম ও খতিব জাকির আহমেদ, দারুস সালাম মসজিদের ইমাম ও খতিব আবদুল মুকিত, মসজিদ আবু হুরায়রা-এর ইমাম ও খতিব মুফতি হাফিজ ফায়েকুদ্দিন এবং আল মামুর স্কুলের ইসলামিক স্টাডিজের প্রধান ইমাম জাফির আলী।

কনফারেন্সে বক্তব্য রাখতে সম্মত হয়েছেন- দারুল কোরআন ওয়াস সুন্নাহ-এর মুহাদ্দিস মাওলানা হাম্মাদ গাজিনগরী, দারুল ইসলাম হাফিজ একাডেমির পরিচালক ও ইমাম শায়েখ ওয়ালিদ এবং খ্যাতনামা শিশুবক্তা ও ফাউন্ডার অব চাইল্ড, ইউএন অ্যান্ড হার্ভাড স্পিকার ফাতিহা আয়াত।

অনুষ্ঠানে রাসূল (সা.)-এর শানে নাশিদ পরিবেশন করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নাশিদ শিল্পী ইকবাল এইচজে। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কারী এবং বিশ্বের বিভিন্ন দেশে হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রশিক্ষক ও পরীক্ষক হাফিজ কারী নাজমুল হাসান।

অনুষ্ঠানে ডিনারের ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। এছাড়া নারীদের অংশগ্রহণের জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। এক বার্তায় কমিউনিটির সবাইকে সবান্ধবে কনফারেন্সটিতে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ- ৯১৭ ৪২৮ ১৫১৯ এবং ২১২ ৭২৯ ০৬১০।

কনফারেন্সটির আয়োজক দলের প্রধান এবং আইটিভি ইউএসএ-এর সিইও মাওলানা মুহাম্মদ শহীদুল্লহ বলেন, পৃথিবীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানুষ মহানবী হজরত মোহাম্মদ (সা.)। তিনি সব মানুষের জন্য আদর্শ। তরুণ প্রজন্মের মধ্যে সেই আদর্শকে ছড়িয়ে দেওয়ার মহান লক্ষ্য নিয়ে আমরা এই কনফারেন্সের আয়োজন করেছি। রাসূল (সা.)-এর জীবনকে জানতে এবং মানতে অনুষ্ঠানে উপস্থিত থাকার আহ্বান জানাই।

সহ-আয়োজক ইমাম আবদুল মুকিত বলেন, মহানবী হজরত মোহাম্মদ (সা.) হলের বিশ্ব মানবতার মুক্তির দূত। তিনি শুধু মুসলমানদের জন্য পথ প্রদর্শক নন। একজন অমুসলিমের জন্যও তিনি আদর্শ মানব। আমরা চাই, বর্তমান প্রজন্ম তার জীবন থেকে গ্রহণ করুক। সেজন্যই মূলত এই কনফারেন্সের আয়োজন করা হয়েছে। আশাকরি, সবার সহযোগিতায় এটি সফল হবে।

সিরাতুন্নাবী কনফারেন্স-২০২১ সরাসরি সম্প্রচারিত হবে আইটিভি ইউএসএ-তে। এছাড়া আইটিভির ফেসবুক পেইজ এবং ইউটিউবেও কনফারেন্সটি সরাসরি দেখা যাবে। নিউইয়র্কসহ পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে অনলাইনে অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন রাসূল প্রেমিকরা।

কোভিড প্যান্ডেমিকের কারণে দীর্ঘ প্রায় দেড় বছর পর নিউইয়র্কের কুইন্সের জ্যামাইকাতে মুসলিম কমিউনিটির জন্য আইটিভি পরিবেশিত এ ধরনের কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। যার ফলে অনুষ্ঠানটিতে মুসলিম কমিউনিটির ব্যাপক অংশগ্রহণ থাকবে বলে আশা প্রকাশ করছে কর্তৃপক্ষ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024