বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আঞ্চলিক মুক্তিযোদ্ধা সমাবেশে অনাকাক্সিক্ষত ঘটনা

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার ‘আঞ্চলিক বীর মুক্তিযোদ্ধা সমাবেশ’ অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের যথাযথভাবে সম্মান জানানো হয়নি বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে সুধী মহলে ক্ষোভের সঞ্চার হয়েছে। দীর্ঘ ৯ মাস মরণপণ যুদ্ধ করে যারা জাতিকে উপহার দিয়েছেন লাল-সবুজের একটি তেজস্বী পতাকা, স্বাধীন দেশ তাদেরকে যেন ‘অপমান-অসম্মান’ করা হলো এমন অভিমত ব্যক্ত করছেন অনেকে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার ‘আঞ্চলিক বীর মুক্তিযোদ্ধা সমাবেশ’র আয়োজন করা হয়। এ উপলক্ষে নগরীর রিকাবীবাজার সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের বসতে দেয়া হয় সাধারণমানের প্লাস্টিকের চেয়ারে।

আর তাঁদের ঠিক সামনে সাদা রঙ্গের কাপড়মোড়া ‘রাজকীয়’ চেয়ারে বসতে দেয়া হয় রাজনীতিবিদদের। বাঁশের খুঁটিতে কাগজে লিখে এমন সাধারণ চেয়ার বরাদ্দ করে দেয়া হয় মুক্তিযোদ্ধাদের জন্য। এ নিয়ে বিভিন্ন মহলে নিন্দার ঝড় ওঠে। তাৎক্ষণিকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ নিয়ে সমালোচনামূলক মন্তব্য করেন অনেকে। বিষয়টি নিয়ে উপস্থিত অনেক মুক্তিযোদ্ধা ক্ষোভ প্রকাশ করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024