বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আদম তমিজী হক আটক

আলোচিত ব্যবসায়ী হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদম তমিজী হককে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় গুলশানের বাসা থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি টিম।ডিবি সূত্রে জানা যায়, আটকের পর আদম তমিজী হককে রাজধানীর মিন্টোরোডে অবস্থিত ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

আদম তমিজী হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একাধিক মামলা রয়েছে। গত ১৬ নভেম্বর গুলশানের বাসায় অভিযান চালিয়ে র‌্যাব আটক করতে গেলে আত্মহত্যার হুমকি দেন তমিজী। এমনকি নিজের স্ত্রীকে হত্যারও হুমকি দেন।

রাজনৈতিক বিভিন্ন ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে দীর্ঘদিন ধরে সরকারের সমালোচনার পাশাপাশি প্রধানমন্ত্রীকে নিয়েও আপত্তিকর মন্তব্য করে আসছেন তমিজী। নিজেকে ইহুদি দাবি করে ইসরায়েলের সাহায্য চেয়েও ফেসবুক লাইভ করেন তমিজী।

গত সেপ্টেম্বর মাসে নিজের পাসপোর্ট পুড়িয়ে মাঝে ব্যাপক আলোচনায় আসেন তিনি। ওই ঘটনার পর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

আলোচিত ব্যবসায়ী আদম তমিজীর নামে সাইবার নিরাপত্তা আইনে মামলা আছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দক্ষিণখান থানায়। মামলায় তার বিরুদ্ধে রাষ্ট্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগ আনা হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024