বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আপনার মেসেঞ্জারে নতুন ফিচার চেক করুন

বিশ্বব্যাপি সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে তুমুল জনপ্রিয় ফেসবুক। সেইসঙ্গে ফেসবুকের চ্যাটিংয়ের জন্য মেসেঞ্জার অ্যাপটি ব্যবহার করতেই হয়। ফেসবুকের বন্ধুদের সঙ্গে বার্তা আদান-প্রদান ছাড়াও ভিডিও কলে কথা বলার প্ল্যাটফর্ম হিসেবে ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তাও কম নয়। তবে সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে যুক্ত হলো আরও একটি ফিচার। ফলে ভিডিওকলের অভিজ্ঞতা হবে আরও রঙিন।

খুব সহজেই চেক করুন আপনার স্মার্টফোনের ফেসবুক মেসেঞ্জারে এ আপডেটটি এসেছে কি না। মেসেঞ্জার অ্যাপটি খুলে রুম অপশন থেকে একটি রুম তৈরি করুন। অথবা বন্ধুদের ভিডিও কল করুন। সবাই কল রিসিভ করলে স্মাইলি ফেস অপশনে ক্লিক করুন। তাহলেই আপনার সামনে ভেসে উঠবে একগুচ্ছ ইফেক্ট অপশন। সেখান থেকেই বেছে নিন গ্রুপ ইফেক্ট অপশনটি। পছন্দসই ফিল্টারটিতে ক্লিক করুন। এবার দেখুন ভিডিও কলে যারা রয়েছেন, তাদের প্রত্যেকেই ফিল্টারটি ব্যবহার করতে পারছে কি না। সব ঠিক থাকলে বুঝতে পারবেন আপনিও নতুন ফিচার ব্যবহারে সফল।

হ্যাঁ টেক দুনিয়ায় প্রতিনিয়তই বাড়ছে প্রতিযোগিতা। ফলে টিকে থাকার তাগিদে প্রতিনিয়তই ফেসবুক এবং মেসেঞ্জার দুটোর জন্যই নতুন নতুন ফিচার আনছে ফেসবুক। সম্প্রতি এবার মেসেঞ্জারে ভিডিওকল এবং মেসেঞ্জার রুমসের জন্য গ্রুপ ইফেক্ট ফিচার নিয়ে হাজির হয়েছে তারা।

প্রথম ধাপে ৭০টিরও বেশি গ্রুপ অ্যাফেক্ট নিয়ে হাজির হয়েছে ফেসবুক। পরে এর সংখ্যা আরও বাড়বে। আরও চমকপ্রদ তথ্য হচ্ছে, শুধু মেসেঞ্জারেই নয়, শিগগিরই একই ফিচার ব্যবহার করা যাবে এই সংস্থারই আরেক প্লাটফর্ম ইনস্টাগ্রামেও।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024