বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আবারো চ্যাম্পিয়ন মিশিগানের এশিয়া ইউনাইটেড

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২৮ অক্টোবর অনুষ্ঠিত হলো ওয়াশিংটন ক্রিকেট লীগ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। যুক্তরাষ্ট্রে ছড়িয়ে থাকা শক্তিশালী ৮ দলের অংশগ্রহণে শুরু হওয়া টুর্নামেন্টে শিরোপা জয় করে বাংলাদেশী মালিকানাধীন এশিয়া ইউনাইটেড (মিশিগান)।

পুরো টুর্নামেন্টজুড়ে নাটকীয়তা থাকলেও ফাইনালে স্যাম্প আর্মিকে সহজেই উড়িয়ে দেয় তাঁরা। ২৮ অক্টোবর শুরু হওয়া ওয়াশিংটন ক্রিকেট লীগের প্রথম এই আসরে প্রাইজমানি দেয়া হয় এক লক্ষ মার্কিন ডলার, যা থেকে চ্যাম্পিয়ন দল এশিয়া ইউনাইটেডের ঘরে যায় ৫০ হাজার ডলার।

গতকাল রবিবার সন্ধ্যা ৮টায় ওয়াশিংটনের ভেটেরান্স মেমোরিয়াল মাঠে ফাইনাল ম্যাচে এশিয়া ইউনাইটেড টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ম্যাচের শুরুতেই চার-ছক্কায় মাঠ গরম করেন এশিয়া ইউনাইটেডের ব্যাটসম্যানরা। খেলার শুরু থেকেই মারমুখী চেহারায় হাজির হন ভারতীয় ক্রিকেটার স্মিথ প্যাটেল। তাঁর ৭২ রানের ঝড়ো ইনিংসেই পাহাড়সম টার্গেট দেয় এশিয়া ইউনাইটেড।

মারকুটে ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে এশিয়া ইউনাইটেডের সংগ্রহ করে ১৮৯ রান। জিততে হলে ১৯০ রানের টার্গেটে নামা স্যাম্প আর্মিকে এশিয়া ইউনাইটেডের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই চাপে থাকতে হয়।

বিশ্বব্যাপী পরিচিত পেস বোলার আলী খানসহ এশিয়া ইউনাইটেডের বোলারদের ঘূর্ণিতে তোপের মুখে পড়ে স্যাম্প আর্মির ব্যাটসম্যানরা। পরের চিত্র একান্ত নিজেদের করে নেয় এশিয়া ইউনাইটেড। ৫০ রানের বিশাল ব্যবধানে ফাইনালে বিজয়ী হয় এশিয়া ইউনাইটেড।

শিরোপা জয়ের লড়াইয়ে টুর্নামেন্টে অংশ নেন ওয়েস্ট ইন্ডিজ,দক্ষিণ আফ্রিকা, মার্কিন যুক্তরাষ্ট্র, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, বাংলাদেশের আন্তর্জাতিক অঙ্গনে খেলা ক্রিকেটাররা।

এর আগে এশিয়া ইউনাইটেড গত ১১অক্টোবর মিশিগানের আলোচিত সর্ববৃহৎ ক্রিকেট লীগ “মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ২০২১ ক্রিকেট টুর্নামেন্ট” আসরে শিরোপার মুকুট মাথায় পড়ে। মিশিগানের দল এশিয়া ইউনাইটেড মিশিগানেরই আরেক দল মিশিগান চিতাস কে হারিয়ে শিরোপা জয় করেছিল। বিশাল বাজেটের টুর্নামেন্টে চ্যাম্পিয়ান দলের প্রাইজমানি ছিল ১৭ হাজার ডলার ও একটি দৃষ্টিনন্দন ট্রফি। এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল মিশিগান চিতা, মিশিগান ঈগলস, এশিয়া ইউনাইটেড, বাংলাদেশ টাইগার্স ইউএসএ, গ্ল্যাডিয়েটরস, ওজোন পার্ক ইউনাইটেড, ডি সি রেজিমেন্ট, র‍্যাপটরস একাদশ, হার্নডন বেঙ্গলস এবং জর্জিয়া টাইগার্স’র মতো আমেরিকাজুড়ে ছড়িয়ে থাকা ১০টি শক্তিশালী ক্রিকেট দল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024