রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইতিহাসের পথে বাংলাদেশের টেনিস

বাংলাদেশের টেনিসে প্রথমবারের মতো নারী অফিসিয়াল বিদেশে রেফারিং করবে। আগামীকাল (বৃহস্পতিবার) ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন বাংলাদেশের মাসফিয়া আফরিন। তিনি ৬-১২ জানুয়ারি দিল্লি এবং ১৩-১৯ জানুয়ারি কলকাতায় আন্তর্জাতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতায় সহকারী রেফারী হিসেবে দায়িত্ব পালন করবেন।

মাসফিয়া বাংলাদেশের প্রথম নারী অফিসিয়াল। তিনি বাংলাদেশে ঘরোয়া টুর্নামেন্টের পাশাপাশি আন্তর্জাতিক টুর্নামেন্টেও দায়িত্ব পালন করেছেন। এবার দেশের বাইরে অভিষেক হতে যাচ্ছে মাসফিয়ার। এর মাধ্যমে বাংলাদেশের টেনিসেও বিশেষ অধ্যায় রচিত হবে।

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদন এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় গত ডিসেম্বরে ভারতের সিলভার বেজ রেফারি ও আইটিএফ সার্টিফাইড টিউটর অভিশেক মুখার্জীর তত্ত্বাবধানে ‘ন্যাশনাল লেভেল অফিসিয়েটিং স্কুল’ এর আয়োজন করা হয়েছিল। অফিসিয়েটিং স্কুলে অংশগ্রহণকারী ২২ জন অফিসিয়ালের মধ্যে টপ স্কোরার ছিলেন মাসফিয়া আফরিন।

পরবর্তীতে আইটিএফ—এর অফিসিয়াল ডেভলপমেন্ট প্রজেক্টের আওতায় বিদেশের মাটিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার অভিজ্ঞতা অর্জন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মাসফিয়া আফরিনকে আসন্ন টুর্নামেন্টটির জন্য নির্বাচিত করা হয়। দিল্লি ও কলকাতায় অনুষ্ঠিতব্য দুটি প্রতিযোগিতায় সহকারি রেফারির দায়িত্ব পালন শেষে ২০ জানুয়ারি দেশে ফিরবেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024