বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইনিই কি ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং?

ভারতে চলছে লোকসভার নির্বাচন। গত ১৯ এপ্রিল থেকে শুরু হওয়া এ নির্বাচন চলবে আগামী ১ জুন পর্যন্ত। এবারের নির্বাচনে দেশটির বৃদ্ধ নাগরিকরা বাড়ি থেকে ভোট দিচ্ছেন। তারই অংশ হিসেবে বাড়িতে বসে ভোট দিয়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।দেশটির সাবেক প্রধানমন্ত্রীর ভোট দেওয়ার একটি ছবি ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে ভোট দিয়ে নিজের হাতের আঙ্গুলের কালি দেখাচ্ছেন তিনি। তবে ছবিটিতে মনমোহনকে দেখে প্রথমে চেনাই যাচ্ছিল না।

 

বৃদ্ধ বয়সের পুরো ছাপ পড়েছে তার শরীরে। ৯২ বছর বয়সী মনমোহন বয়সের ভারে যেন নুয়ে পড়ছেন। তবে তা সত্ত্বেও নিজের ভোটাধিকারটি প্রয়োগ করেছেন তিনি।সামাজিক যোগাযোগমাধ্যমে এক ব্যক্তি লিখেছেন, ৯২ বছর বয়সেও নিজের ভোট দিচ্ছেন মনমোহন। তাকে দেখে তরুণদের অনুপ্রাণিত হওয়া উচিত।এদিকে গত বৃহস্পতিবার থেকে দিল্লির প্রধান নির্বাচনী কর্মকর্তা বাড়ি থেকে ভোট গ্রহণের প্রক্রিয়া শুরু করেন। এই প্রক্রিয়ায় ভোট দিচ্ছেন বয়স্ক ও শারীরিকভাবে অক্ষম ব্যক্তিরা। এটি আগামী ২৪ মে পর্যন্ত চলবে।

 

নির্বাচনী অফিসের দেওয়া তথ্য অনুযায়ী, গতকাল শুক্রবার দিল্লিতে বাড়ি থেকে ১ হাজার ৪০৯ জন ভোট দেন। আর বৃহস্পতিবার ভোট দেন ১ হাজার ৪৮২ জন।

সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং ছাড়াও দেশটির সাবেক উপ-রাষ্ট্রপতি মোহাম্মদ হামিদ আনসারি, সাবেক উপপ্রধানমন্ত্রী ডক্টর মুরলি মনোহর জোসিও বাড়ি থেকে ভোট দিয়েছেন।

এদিকে ১ জুন ভোট গ্রহণ শেষ হওয়ার পর ৪ জুন থেকে ফলাফল ঘোষণা শুরু হবে। ধারণা করা হচ্ছে, এবারের নির্বাচনের মাধ্যমে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন নরেন্দ্র মোদি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024