রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদে যাত্রীবাহী নৌযানে পণ্য পরিবহন বন্ধ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘আসন্ন ঈদযাত্রাকে নির্বিঘ্ন করতে ঈদুল ফিতরের আগে ও পরে ১০ দিন যাত্রীবাহী নৌযানে সব ধরনের পণ্য পরিবহন বন্ধ থাকবে। একই সঙ্গে দেশের অন্য প্রান্ত থেকে সদরঘাটে আসা কোনো যাত্রীবাহী নৌযানে পণ্য পরিবহন করা যাবে না।’

আজ বুধবার নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদযাত্রায় নৌচলাচল ও যাত্রীদের নিরাপত্তা বিষয়ক অনুষ্ঠিত এক সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ঈদের আগে পাঁচ দিন ও পরে পাঁচ দিন মোট ১০ দিন রাজধানীর সদরঘাট থেকে যাত্রীবাহী নৌযানে সব ধরনের পণ্য পরিবহন বন্ধ থাকবে। তবে এ সময়ে বিআইডব্লিউটিএকে নির্ধারিত ভাড়া দিয়ে মোটরসাইকেল পরিবহণ করা যাবে। এ সময় নৌপথে রাতের বেলায় সব ধরনের স্পিডবোট চলাচল বন্ধ থাকবে।

এদিকে, আগামী ৪ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত সব ধরনের বালুবাহী বাল্কহেড চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। এ ছাড়া লঞ্চে যাত্রীদের জাতীয় পরিচয়পত্র দেখে টিকিট দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঈদের আগে তিনদিন ও পরে তিনদিন নিত্য প্রয়োজনীয় ও দ্রুত পচনশীল পণ্যবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে। এ সময়ে লঞ্চের স্বাভাবিক চলাচল নিশ্চিত করতে নদীতে মাছ ধরার জাল ফেলা নিষিদ্ধ করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024