বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

উজ্জ্বল ত্বক পেতে যেসব ফল খাওয়া উচিত

সুস্বাস্থ্যের জন্য ফল খাওয়ার বিকল্প নেই। চিকিৎসকেরাও নিয়মিত ফল খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। কারণ ফল আমাদের বিভিন্ন রোগ-বালাই থেকে সুরক্ষা দেয়। শরীরে শক্তিও যোগায়।. পাশাপাশি বিশেষ কিছু ফল ত্বকের যত্নেও কার্যকরী ভূমিকা রাখে। তাই নরম, কোমল ও তারুণ্য ভরা ত্বক পেতে খাবারের তালিকায় অবশ্যই কিছু ফল রাখা দরকার।
সম্প্রতি ফ্যাশন বিষয়ক সাময়িকী ফেমিনার এক প্রতিবেদনে বলা হয়েছে, সুস্বাস্থ্যের জন্য ভিটামিন সি সমৃদ্ধ খাবার ও ফল খাওয়া জরুরি। কারণ ভিটামিন সি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় ও কোলাজেন উৎপাদন বৃদ্ধি করে বাইরের স্বাস্থ্য বা সৌন্দর্য বাড়ায়।

তাই প্রতিদিন খাদ্যতালিকায় ভিটামিন সি সমৃদ্ধ খাবার ও ফল রাখা জরুরি। আসুন এবার জেনে নেয়া যাক ভিটামিন সি সমৃদ্ধ তিনটি ফল সম্পর্কে

আনারস
আনারসে ত্বক উজ্জ্বল করে। কারণ আনারসে রয়েছে ভিটামিন সি, ভিটামিন এ ও কে। এতে আরও রয়েছে ব্রমেলেইন নামের উপাদান। এসব উপাদান আপনার ত্বককে ব্রণ মুক্ত রাখে।

কমলালেবু
ভিটামিন সি সমৃদ্ধ কমলালেবু সারা বছরই পাওয়া যায়। এটি ত্বকের স্বাস্থ্য ঠিক রাখতে বেশ কার্যকর। প্রতিদিন যদি কমলালেবু খাওয়া যায়,তাহলে ব্রণের সমস্যা থেকে দূরে থাকবেন। এতে রয়েছে প্রাকৃতিক তেল, যা ত্বককে আর্দ্র রাখতে সহায়তা করে।

আপেল
প্রতিদিন একটি আপেল খাওয়া শরীরের জন্য খুবই উপকারী। এতে রয়েছে ভিটামিন এ ও সি এবং প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট, যা ত্বকের স্বাস্থ্যে দারুণ উপকারী। এছাড়া এটি ফ্রি রেডিক্যাল থেকে ত্বককে মুক্ত রাখতে সাহায্য করে। আপেল ত্বকের রুক্ষতা ও বয়সের ছাপের কমাতে সাহায্য করে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024