বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উন্নয়ন চলতে থাকলে দুর্নীতি হবে: সিলেটে মন্ত্রী তাজুল ইসলাম

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, উন্নয়ন চলতে থাকলে দুর্নীতি হবে। কাজ না করলে দুর্নীতি চিহ্নিত হবে না। তবে যেখানেই দুর্নীতি চিহ্নিত হবে তা প্রতিহত করা হবে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে সিলেটের সাগরদিঘিরপাড় ওয়াকওয়ে পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পোড়া ইটের পরিবর্তে ব্লক ইট ব্যবহার করতে মন্ত্রী পরিষদ বৈঠকে সম্মিলিত সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, এটার জন্য জনবল দরকার এবং মানুষের আগ্রহও দরকার। আমার মন্ত্রণালয় থেকে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতষ্ঠানে ভবন নির্মাণ করা হচ্ছে সেখানে ব্লক ইট ব্যবহার করা হচ্ছে। কোথাও কোথাও ব্লক ইট ব্যবহারে বাধ্যবাধকতা করা হচ্ছে। তবে প্রথমদিকে পুরোপুরি পরিবর্তন করা সম্ভব হবে না। সময় লাগবে।

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, সিলেট সিটির বর্ধিত এলাকার জন্য একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সিলেটের উন্নয়নে এমন অনেক প্রকল্প চলমান। যা অন্যান্য সিটিকে দেওয়া হয়নি। সুতরাং উন্নয়নে সিলেট পিছিয়ে এটা বলা যাবে না।

স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, পদ পদবী অনেকে পায়, কিন্তু গণমানুষের অঙ্গীকার নিয়ে কাজ করার মানুষ প্রত্যাশার চেয়ে অনেক কম। সিলেটের উন্নয়নে মেয়র হিসেবে প্রধানমন্ত্রী যাকে খুঁজে বের করেছেন তাঁর মতো মানুষ পাওয়া দুষ্কর। সে হিসেবে সিলেটবাসী অনেক ভাগ্যবান।

পরিদর্শনকালে সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. একে আব্দুল মোমেন, সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ সিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এ সময় বিএনপির আন্দোলন প্রসঙ্গে এ সময় মন্ত্রী বলেন, জনআকাঙ্ক্ষা পূরণের কর্মসূচিকে স্বাগত জানাই। তবে কেউ যদি জণগনের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে বা ধংসাত্মক কার্যক্রম করার চেষ্টা করে তাদের দমন করা হবে। এছাড়া সিলেটের উন্নয়নে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান মন্ত্রী।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024