শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

একজন সফল নারী উদ্যোক্তা মিশিগানের শারমিন

ফারজানা চৌধুরীঃ প্রতিটি নারীর সফলতার পিছনে থাকেন তিনি নিজেই। কারণ তার ইচ্ছা শক্তি এবং মনোবল ,তাকে নিয়ে যেতে পারে বহুদূর।

নিজের ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে আজকের নারীরা এগিয়ে যাচ্ছে বহুদূর। তেমনি একজন সফল নারী উদ্যোক্তা হলেন যুক্তরাষ্ট্র মিশিগানের শারমিন তানিম।

দেশ-বিদেশে অনলাইন ব্যবসাকে প্রমোট করতে যে ক’জন নারী অন্যতম ভূমিকা রাখছেন তাদেরই একজন ফেইসবুক ভায়লোটস পেইজের কর্নধার শারমিন তানিম।

শুধু কী তাই? পাশাপাশি শারমিন একজন একাধারে মডেল, উপস্থাপিকা, নিত্য শিল্পী, ব্যবসায়ী এবং একজন ডাক্তার।

তার এগিয়ে যাওয়ার সেই সুন্দর গল্পটি নিজের মুখেই জানালেন আমাকে। জেনে নেয়া যাক তার সংগ্রামের গল্প-

“আমি শারমিন তানিম একজন গৃহিনী। বর্তমানে দক্ষিণ পূর্ব মিশিগানের অ্যালার্জি এবং অ্যাজমা ইনস্টিটিউটের প্রোগ্রাম ডিরেক্টর হিসেবে কাজ করছি ।এই পেশার পাশাপাশি দেশ-বিদেশের নারী উদ্যোক্তাদের নিয়ে ভায়োলটস নামে আমার একটি ফেইসবুক পেইজ আছে। যেখানে আমি সাধারণত ছোট ব্যবসায়ী বোনদেরকে প্রমোট করি।

সেই সাথে বর্তমানে আমার একটি রেস্টুরেন্ট আছে। ওয়ারেন সিটির আড্ডা রেস্টুরেন্টের তিন জন মালিকের মধ্যে আমিও একজন।

নারীরা আজ আত্মনির্ভরশীল। আর সেইটা প্রমাণ করার জন্যই আমার এই ছোট উদ্যোগ। শুধুমাত্র একজন সফল গৃহিণী ও মা হিসেবে নয় পাশাপাশি নিজেকে দেখতে চেয়েছি একজন সফল উদ্যোক্তা হিসেবে।

বিয়ের পর ঘর সামলানোর পাশাপাশি নিজেকে স্বাবলম্বী করে তুলতে চেয়েছিলাম সবসময়।স্বাবলম্বী হওয়ার সেই স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে ২০২০ সালে শুরু করি আমার একটু একটু করে পথচলা।

ভায়োলটস নামের একটি অনলাইন পেজ খুলার মাধ্যমেই অনলাইন ব্যবসায়ী বোনদের নিয়ে প্রথম যাত্রা শুরু হয়। স্বপ্ন মানুষের একটি মানসিক অবস্থা, যাতে মানুষ ঘুমন্ত অবস্থায় বিভিন্ন কাল্পনিক ঘটনা অবচেতনভাবে অনুভব করে থাকে। এই স্বপ্নকে বাস্তবে পরিণত করতে স্বপ্ন দেখা আমরা Violets।

আমার এই কাজে আমাকে সবচেয়ে বেশি অনুপ্রানিত করেছে আমার পরিবার। তারা আমাকে উৎসাহ দেয় আমার কাজ কে এগিয়ে নেয়ার জন্য। বিশেষ করে আমার হাজবেন্ড আমার পাশে না থাকলে আমি সাহস পেতাম না এতো দূর এগিয়ে যাওয়ার।

আলহামদুলিল্লাহ্‌ এখন আমি একজন সফল উদ্যোক্তা। এখন আমার ভবিষ্যৎ পরিকল্পনা একটাই আমার এই ভায়োলটস পেইজকে অনেক দূর নিয়ে যাওয়া। শেখার কোন শেষ নেই, তাই শিখতে চাই আরও অনেক কিছু ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024