রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এনআরবি তারকা অ্যাওয়ার্ড পেলেন সোনিয়া

মিশিগান ডেস্কঃ অসামান্য কাজের স্বীকৃতি হিসেবে এনআরবি তারকা অ্যাওয়ার্ড ২০২৩ পেয়েছেন উপস্থাপক শারমিনা সিরাজ সোনিয়া । গত ৩ ডিসেম্বর নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে একটি জমকালো আয়োজনের মাধ্যমে সোনিয়ার হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়।

আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্যের বাংলাদেশি কমিউনিটিভিত্তিক বিভিন্ন অনুষ্ঠানে শারমিনা সিরাজ সোনিয়া উপস্থাপনা করেন। সোনিয়া নামে সবাই চেনে তাকে। ফোবানা, এনএবিসি থেকে শুরু করে বৃহত্তর ইভেন্টে তিনি কাজ করেছেন। উপস্থাপনার জন্য প্রবাসে বহুবার সোনিয়া পুরস্কৃত হয়েছেন। নিউজার্সি স্টেট আয়োজিত আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে তিনি পুরস্কৃত হয়েছেন। ২০০২ সালে তিনি যুক্তরাষ্ট্রে মিস বাংলাদেশ ফটোজেনিক হয়েছিলেন।

সোনিয়ার জন্ম ১৫ ফেব্রুয়ারি ঢাকায়। তবে তাঁর শিকড় বরিশালের গৌরনদীতে। ছোটবেলায় কিছু সময় বাহরাইনের মানামায় কেটেছে। চার ভাইবোনের মধ্যে সবচেয়ে বড় সোনিয়া। খুব অল্প বয়সে নাচে হাতেখড়ি। বুলবুল ললিতকলা একাডেমি ও সুরঙ্গমা থেকে নাচে প্রশিক্ষণ পান তিনি। দুই দুইবার উচ্চাঙ্গ নৃত্যে জাতীয় পুরস্কার পেয়েছেন। বাংলাদেশ সাংস্কৃতিক দলের সদস্য হয়ে পৃথিবীর বহু দেশ সফর করেছেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, চীন, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুরে বাংলাদেশ সাংস্কৃতিক দলের হয়ে পারফরমেন্স করেন। তখন থেকে নাচের পাশাপাশি মডেলিং শুরু করেন। পরে উপস্থাপনাও শুরু করেন। বর্তমানে উপস্থাপনা নিয়েই তাঁর সব ব্যস্ততা। ২০ বছর ধরে তিনি আমেরিকায় বসবাস করছেন।

এক যুগ পেরিয়ে ১৩ বছরে পা ফেলেছে শোটাইম মিউজিক এর প্রতিভা বিকাশে সর্বাধিক জনপ্রিয় এনআরবি এ্যাওয়ার্ড অনুষ্ঠান। শো টাইম মিউজিকের উদ্যোগে আয়োজিত এবারের অনুষ্ঠানে প্রবাসে চরম বাস্তবতার মাঝেও শিল্প সাহিত্যে, ব্যবসা-বাণিজ্যে মানুষের কল্যানে যারা কাজ করেন তাদের সম্মান জানাতে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

আয়োজক প্রতিষ্ঠানের প্রধান আলমগীর খান আলমের সভাপতিত্বে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা মৌসুমীসহ নিউইয়র্কের বিভিন্ন অঙ্গণের বিশিষ্টজনেরা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তৃতা করেন শোটাইম মিউজিকের সিইও আলমগীর খান আলম। তিনি বলেন, “১৩তম আসরেও আপনাদের সরব উপস্থিতি প্রমাণ করে আপনারা শো টাইম মিউজিকের এই এ্যাওয়ার্ড প্রদানকে যথার্থ মনে করেন। অর্থাৎ আমরা মানুষকে সম্মানীত করার যে প্রক্রিয়া অনুসরন করছি সেটি সঠিক পথেই এগুচ্ছে।”

বাবু জামান আর সোনিয়ার প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানের প্রধান আকর্ষণ, বাংলাদেশ চলচ্চিত্রের প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী বলেন,”প্রবাসে থেকেও যে সকল বাবা মা তাদের সন্তানদের মাঝে দেশীয় সংস্কৃতি তথা বাংলা সংস্কৃতি ধরে রাখতে এত পরিশ্রম করছেন, তাদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা”।এখানে জন্ম নেওয়া শিল্পীদের পরিবেশনায় তিনি তাঁর মুগ্ধতা প্রকাশ করেন। এ সময় ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী বলেন, “দিনে দিনে এনআরবি এ্যাওয়ার্ড একটি প্রেস্টিজিয়াস এ্যাওয়ার্ডে পরিণত হয়েছে”। নিউইয়র্কের সেরা শিল্পীদের নাচ আর গানের ফাঁকে ফাঁকে শিল্পী, সাহিত্যিক,সমাজকর্মীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন চিত্রনায়িকা মৌসুমীসহ অতিথিরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024