বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা চিকিৎসায় মুখে খাওয়ার বড়ি এসেছে মিশিগানে

নিজস্ব ডেস্কঃ গত শুক্রবার রাজ্য স্বাস্থ্য জানিয়েছে, করোনাভাইরাস চিকিৎসার জন্য অনুমোদিত মৌখিক ওষুধের প্রথম চালান এসেছে মিশিগান।

প্যাক্সলোভিড এবং মোলুপিরাভির নামের এই দুটি অ্যান্টিভাইরাল বড়ি গত ডিসেম্বরে মার্কিন খাদ্য ও ঔষধ প্রশাসন কর্তৃক জরুরী ব্যবহারের অনুমোদন দিয়েছে। এগুলোর সীমিত সরবরাহ রয়েছে। যা এখনও প্রেসক্রিপশনের মাধ্যমে উপলব্ধ।

মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস-এর পরিচালক এলিজাবেথ হার্টেল বলেছেন, কোন রোগীদের ওষুধ দিতে হবে তা নির্ধারণে স্বাস্থ্যসেবা প্রদানকারীদের গাইড করার জন্য বিভাগটি যোগ্যতার মানদণ্ড তৈরি করেছে। পিল মোলুপিরাভিরের মতো অ্যান্টিভাইরাল ওষুধগুলি কোভিড-১৯ এর চিকিৎসার জন্য ফেডারেল সরকারের কাছ থেকে জরুরী ব্যবহারের অনুমোদন পেয়েছে। রাজ্যের অগ্রাধিকার যোগ্যতা অনুসারে স্বাস্থ্য সেবা প্রদানকারীদের অবশ্যই গুরুতর কোভিড-১৯ ঝুঁকিতে থাকা রোগীদের অগ্রাধিকার দিতে হবে।

৩১ ডিসেম্বর আপডেট হওয়া মানদণ্ড অনুসারে, যে রোগীরা মাঝারি থেকে মারাত্মকভাবে ইমিউনোকম্প্রোমাইজড, তারা উভয় ওষুধের জন্য যোগ্য। ৭৫ বছরের বেশি বয়সী ব্যক্তিরা যাদের পুরোপুরি টিকা দেওয়া হয়নি বা বুস্টার শট পাওয়া যায়নি তারাও যোগ্য। ৬৫ থেকে ৭৪ বছর বয়সী এবং সম্পূর্ণটিকা না নেওয়া রোগীরাও মোলুপিরাভির পেতে পারেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024