সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কে হবেন হ্যামট্রামেক সিটি মেয়র?

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে হ্যামট্রামেক সিটির নির্বাচনে মেয়র পদে লড়ছেন দুইজন। হ্যামট্রামেক সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর। হ্যামট্রাম্যাকের বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, রেস্টুরেন্ট ও আড্ডায় গত কয়েক দিনের আলোচনার মূল বিষয় এখন আসন্ন সিটি নির্বাচন। এই মূহুর্তে হ্যামট্রামেকবাসীদের দৃষ্টি নিবদ্ধ বহুল প্রতীক্ষিত এই নির্বাচনের ফলাফলের দিকে। নির্বাচনে কে জিতবে, চারবারের নির্বাচিত মেয়র পোলিশ বংশোদ্ভূত ক্যারন মাজেস্কি নাকি, রাজনীতিতে নবাগত ইয়েমেনি অভিবাসী আমির গালিব?

প্রাইমারি নির্বাচনে মেয়র পদে চার প্রার্থীর মধ্যে ইয়েমেনি বংশোদ্ভূত আমির গালিব সর্বাধিক ১ হাজার ৪১৭টি ভোট পান। আর পোলিশ বংশোদ্ভূত ক্যারন মাজেস্কি ১ হাজার ৫৩ ভোট পান।

আমির গালিব একজন স্থানীয় চিকিৎসক। হ্যামট্রামেকবাসীর উদ্দেশ্যে তিনি বলেন,

“নতুন নেতৃত্ব, নতুন আইডিয়া, নতুন চিন্তাভাবনা দিয়ে আপনাদেরে এক নতুন হ্যামট্রামেক উপহার দেবার চেষ্টা করে যাবো। নির্বাচিত হলে সিটির বিভিন্ন সমস্যা সমাধানের চেষ্টা করবো।” 

হ্যামট্রামেক সিটির ইয়েমেনি ভোটাররা মনে করছেন, তিনি মেয়র হিসেবে নির্বাচিত হলে সেটা হবে তাদের কমিউনিটির জন্য মঙ্গলজনক।

বর্তমান মেয়র ক্যারেন মাজেস্কি এই নির্বাচন নিয়ে আশাবাদী, আর তা হবার যথেষ্ট কারনও রয়েছে। গত ১৬ বছর থেকে এক নাগাড়ে মেয়র পদে জয়ী হয়ে এসেছেন ক্যারেন। তাঁর প্রতি সিটির জনসাধারনের আস্থা-নির্ভরতা এবং নিজ দায়িত্বভার পালনে যোগ্যতা-একাগ্রতা-বিশ্বস্ততাই তাঁর এই প্রাপ্তির পিছনে প্রধান কারন বলে মনে করছেন অনেকেই। সব ধরনের প্রশাসনিক অনুষ্ঠানে তাঁর সক্রিয় উপস্থিতি ছাড়াও, সামাজিক এবং হ্যামট্রামেক সিটিতে বসবাসকারী বিভিন্ন কমিউনিটি আয়োজিত প্রায় সব অনুষ্ঠানেই উপস্থিত থাকেন হাস্যমুখী, প্রবল ব্যক্তিত্বসম্পন্না মেয়র ক্যারেন। একজন পি, এইচ, ডি ডিগ্রী হোল্ডার হওয়া সত্তেও প্রথম পরিচয়ে নিজেকে ডক্টর ক্যারেন অথবা সিটি মেয়র হিসাবে পরিচয় না দেয়াটাই তাঁর নিরহংকার চরিত্রের প্রতিফলন। উচ্চশিক্ষিত ক্যারন মাজেস্কি হ্যামট্রামেকবাসীদের উদ্দেশ্যে বলেন,

“আমরা এখন বিভিন্ন গুরুত্বপূর্ণ ও মাষ্টার প্ল্যান সম্পাদনের মধ্যবর্তী পর্যায়ে রয়েছি, আমার নের্তৃত্বে এই বিশাল কর্মকান্ড সুন্দর ও সফলভাবে সম্পন্ন করে হ্যামট্রামেক সিটিকে বৈচিত্রপূর্ণ এক শহরে পরিণত করার প্রতিশ্রুতি দিচ্ছি।”

ক্যারেন মেজউস্কি নিজের দক্ষতা, অভিজ্ঞতা আর জনসাধারনের কাছে তাঁর গ্রহনযোগ্যতার ব্যাপারে আস্থাবান। হ্যামট্রামেকের উন্নত ভবিষ্যত ও একটি নিরাপদ শহর গড়ে তোলার স্বার্থে ক্যারেন নাগরিকদের কাছে ভোট প্রত্যাশা করছেন এবং প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে ধর্ম, বর্ণ না দেখে তিনি আশা করেন জনগন তাঁকেই নির্বাচিত করবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024