মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কোপা আমেরিকার প্রস্তুতি নিয়ে আর্জেন্টিনার কোচের মন্তব্য

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশনে জুনের মাঠে নামবে আলবিসেলেস্তেরা। এর আগে আরও দুই ম্যাচ খেলার কথা রয়েছে তাদের। তবে এর আগে নিজের শিষ্যদের এখানেই যাচাই করে নিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। 

এবারের প্রস্তুতি পর্ব নিয়ে বেশ সন্তুষ্ট কোচ স্কালোনি, ‘আমরা এই সফর নিয়ে, যেভাবে ম্যাচগুলো বের করে এনেছি, তাতে সন্তুষ্ট। সবশেষে এটাই প্রমাণিত হয়েছে, কোনো প্রতিপক্ষই সহজ না। দ্বিতীয় ম্যাচ (কোস্টারিকার বিপক্ষে) আমাদের জন্য ভালো ছিল; আমি একটা পরিণত দলকে দেখতে পেয়েছি।’

 

এই ম্যাচ দিয়েই জাতীয় দলের হয়ে অভিষেক ঘটেছে গোলরক্ষক ওয়াল্টার বেনিতেজের। শুরুতে দারুণ সেভ করলেও শেষ পর্যন্ত অবশ্য ক্লিনশিট রাখা হয়নি পিএসভি আইন্দোহফেনে খেলা এই গোলরক্ষকের। তাতেও অবশ্য অখুশি নন কোচ স্কালোনি, ‘আমি ওয়াল্টারের খেলা দেখে খুশি। সে ভাল একটা ম্যাচ খেলেছে। সত্যি বলতে ম্যাচটা খুব একটা সহজ ছিল না। দুই তরুণ গারনাচো এবং কারবোনিকে নিয়েও উচ্ছ্বসিত কোচ স্কালোনি। দলের মিডফিল্ডে একাধিক তারকা নিয়েও আশাবাদী তিনি। এজিকুয়েল পালাসিওস এবং থিয়াগো আলমাদার সংযুক্তি কোপা আমেরিকার আগে আর্জেন্টাইন দলের শক্তি বাড়াবে বলেই মনে করেন তিনি।

তবে মহাদেশিয় এই শ্রেষ্ঠত্বের মঞ্চে কারো জায়গা নিশ্চিত না বলে জানান কোচ স্কালোনি। তার বক্তব্য পারফর্ম করেই জাতীয় দলে জায়গা করে নিতে হবে খেলোয়াড়দের। অবশ্য এই নিয়ম লিওনেল মেসি এবং আনহেল ডি মারিয়ার জন্য ব্যতিক্রম বলেও জানালেন তিনি।

স্কালোনি বলেন, ‘যারাই এখানে এসেছে তাদের ব্যাপারে আমি নিশ্চয়তা দিতে পারবো না। কেবল একজন যে আসেনি (লিওনেল মেসি) তার ব্যাপারে, আপনারা জানেন কার কথা বলছি। বাকিদের দেখে পরখ করতে হবে। হ্যাঁ ফিদেও (ডি মারিয়া) এর কথা বলতে পারি… সে থাকবে (কোপা আমেরিকা) নিশ্চিত।

কোপা আমেরিকার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে এই দুই প্রীতি ম্যাচেই নিজেদের সর্বোচ্চটাই দেখিয়েছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে এল সালভাদরের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পায় আলবিসেলেস্তেরা। পরের ম্যাচে কোস্টারিকাকে হারিয়েছে ৩-১ গোলে।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024