রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ

যুক্তরাষ্ট্রের সংসদ ভবনের বাইরে বিক্ষোভ সমাবেশ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। গত শনিবার বিকালে ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত ওই সমাবেশের নাম দেওয়া হয়েছে ‘জাস্টিস ফর জানুয়ারি ৬’।

গত ৬ জানুয়ারি সংসদ ভবনে হামলা চালান ট্রাম্পের উগ্র সমর্থকরা। সংসদ ভবনে হামলার এ ঘটনায় এখন পর্যন্ত ছয় শতাধিক দাঙ্গাবাজকে গ্রেফতার করে তদন্ত করা হয়েছে।

তাদের অনেকের নামে অপরাধ আইনে আদালতে অভিযোগ দেওয়া হয়েছে। মূলত এসব অভিযুক্ত ব্যক্তিকে সমর্থন জানানোর জন্যই ট্রাম্পের সমর্থকরা ‘জাস্টিস ফর জানুয়ারি ৬’ নামে ওই সমাবেশের ডাক দেন। তবে তাদের চেয়ে পুলিশই সংখ্যায় বেশি ছিল সেখানে। এছাড়া অনেক সাংবাদিকও উপস্থিত ছিলেন।

ট্রাম্পের উগ্র সমর্থকগোষ্ঠী যাতে আবারও মার্কিন সংসদ ভবনে তাণ্ডব চালাতে না পারে, এ জন্য আগে থেকেই সংসদ ভবনের চারপাশে কড়া নিরাপত্তাবেষ্টনী গড়ে তোলে আইনশৃঙ্খলা বাহিনী। সমাবেশ ঘিরে আবারও সহিংস ঘটনার আশঙ্কা থেকে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। পুলিশ জানিয়েছিল, কর্মসূচি উপলক্ষে তারা ‘সহিংসতার হুমকি’ চিহ্নিত করেছে এবং সঙ্গত কারণে রাজধানী ওয়াশিংটন ডিসিজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।সূত্র: বিবিসি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024