বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্ষতির মুখে যুক্তরাজ্যের রেস্তোরাঁ খাত

করোনাভাইরাস মহামারি পরিস্থিতির উন্নতি হলে সবকিছু প্রায় স্বাভাবিক অবস্থায় ফিরেছে যুক্তরাজ্যে। তবে নতুন ধরন ওমিক্রনে আবারও কঠিন অবস্থার সৃষ্টি হচ্ছে।

পাব ও রেস্তোরাঁগুলোয় বড়দিনের বুকিং বাতিল হচ্ছে। ডিসেম্বরে ৩ হাজার ২০০টি বুকিং বাতিল হয়েছে বলে জানিয়েছে বার ৪৪। খবর বিবিসির

সংশ্লিষ্টরা জানিয়েছেন, নতুন করে কোনো সতর্কতা বা নির্দেশাবলি না পেলেও বাণিজ্যিকভাবে লোকসান গুনছে প্রতিষ্ঠানগুলো। ক্ষতিগ্রস্ত ব্যবসাপ্রতিষ্ঠানগুলোর জন্য সরকারি সহায়তার অনুরোধ জানিয়েছে কনফেডারেশন অব ব্রিটিশ ইন্ডাস্ট্রি (সিবিআই)। তবে যুক্তরাজ্যের অর্থ মন্ত্রণালয় এইচএম ট্রেজারি থেকে এখনো কোনো সুনির্দিষ্ট পদক্ষেপ আসেনি।

এদিকে ব্রিস্টল ও কার্ডিফে অবস্থিত বার ৪৪-এর রেস্তোরাঁগুলোয় ৩ হাজার ২০০টি বুকিংয়ের মধ্যে এক হাজারটি বাতিলের কারণ হিসেবে টম জোনাস ও স্টেরিওফোনিক্সের কনসার্টকে দায়ী করেছে প্রতিষ্ঠানটি।

কর্মীসংকটের কারণে সপ্তাহে পাঁচদিন খোলা থাকছে বার ৪৪। সিবিআই পরিচালক টনি ড্যাংকার বিবিসিকে জানিয়েছেন, গত ১৮ মাসে আমরা ব্যবসাপ্রতিষ্ঠানগুলোকে টিকিয়ে রেখেছি। পাশাপাশি উন্নত করতেও সাহায্য করেছি। আমরা সেটি খর্ব করতে চাই না। মহামারী মোকাবেলায় বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের জন্য আগামী বছর বসন্তে আমাদের ৪০ হাজার কোটি ইউরো প্যাকেজ বহাল থাকবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024