মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গণতন্ত্রের কথা বলে আ.লীগ লুটপাটতন্ত্র কায়েম করেছে : এবি পার্টি

আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার কথা বললেও বাস্তবে তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী প্রধান শক্তি। কথায় কথায় গণতন্ত্রের বুলি আওড়ে তারা দেশে এক ব্যক্তির শাসন ও লুটপাটতন্ত্র কায়েম করেছে বলে মন্তব্য করেছে এবি পার্টি। শুক্রবার (৩১ মে) রাজধানীর বিজয়নগরে এক বিক্ষোভ মিছিলে দলের নেতারা এসব কথা বলেন।

 

সভাপতির বক্তব্যে এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরী বলেন, সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহম্মেদ পদে থেকে অপরাধ করেছেন তাকে সেনা আইন ও ফৌজদারি দুই আইনেই বিচারের আওতায় আনতে হবে। অশুদ্ধ ও রং হেডেড সরকার প্রধানের পক্ষেই এরকম চরম দুর্নীতিগ্রস্ত লোককে শুদ্ধাচার পুরস্কার দেওয়া সম্ভব। যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বলেন, আওয়ামী লীগ সেক্রেটারি ওবায়দুল কাদের একসময় বলেছিলেন বেনজীর-আজিজ কোনো দুর্নীতি করেনি এগুলো সব মিথ্যা গুজব। আর এখন তিনি বলছেন, দুর্নীতির দায়ে বেনজীর-আজিজের বিচার করা হবে। ওবায়দুল কাদের যখন এ কথা বলছেন তাহলে বুঝতে হবে এর আড়ালে অনেক বড় ঘটনা ঘটতে যাচ্ছে। প্রতি বছর উপকূলে বেড়িবাঁধ নির্মাণ ও সংস্কারের নামে হাজার হাজার কোটি টাকা লোপাটের নিন্দা জানিয়ে তিনি বলেন, একটু শক্তিশালী ঝড় ও জোয়ারে এলেই বাঁধ ভেঙে তলিয়ে যাওয়া থেকে প্রমাণ হয় সরকার গরিব উপকূলীয় জনগণের জানমালের বিষয়ে কোনো দায়বোধ করে না।

 

বক্তব্যে সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, গত ১৬ বছরে আওয়ামী লীগ সরকার কয়েক হাজার বেনজীর ও আজিজ তৈরি করেছে। এদের অবৈধ সম্পদ অর্জনের সুযোগ দিয়ে তার বিনিময়ে এদের কাছ থেকে অসাংবিধানিক ও অবৈধ সার্ভিস নিয়েছে। ফলে দেশের সর্বক্ষেত্রে আজ হাহাকার।

তিনি বলেন, আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার কথা বললেও বাস্তবে তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী প্রধান শক্তি। কথায় কথায় গণতন্ত্রের বুলি আওড়ে তারা দেশে এক ব্যক্তির শাসন ও লুটপাটতন্ত্র কায়েম করেছে। তিনি অবিলম্বে সাবেক আইজি বেনজীর ও সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদকে গ্রেপ্তার এবং তাদের লুট করা অর্থ উদ্ধার করে ঘূর্ণি-দুর্গতদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024