বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গেল অর্থবছরে বহিষ্কৃত লাখো অভিবাসী এখন বাজা ক্যালিফোর্নিয়ায়

গত অর্থবছরে মার্কিন যুক্তরাষ্ট্রের কাস্টমস এবং বর্ডার প্রোটেকশনের ফেরত পাঠানো প্রায় ১ লাখ অভিবাসী বাজা ক্যালিফোর্নিয়ায় এসেছে বলে জানিয়েছে ম্যাক্সিকোর ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট।

সংস্থাটির মতে, এসব অভিবাসীর মধ্যে তাইজুয়ানা শহরের মাধ্যমেই প্রায় ৭২ শতাংশ অভিবাসী বহিষ্কার করা হয়েছে এবং বাকি অংশ মেক্সিক্যালি এবং ক্যালিফোর্নিয়ার দক্ষিণে অবস্থিত ক্যালেক্সিকো থেকে বহিষ্কার করা হয়। গত ৩০ সেপ্টেম্বরে শেষ হওয়া ২০২১ অর্থবছরে সিবিপি এর একটি পরিসংখ্যানের সাথে এই অভিবাসী সংখ্যা মিলে গেছে। যা বিগত বিশ বছরের মধ্যে এটি সর্বোচ্চ সংখ্যা।

এদিকে রাশিয়ারও অপ্রত্যাশিত অভিবাসনের একটি বড় সংখ্যা দেখা যাচ্ছে। এর দক্ষিণ সীমান্তে ৪ হাজার ৪৮৩ জন রাশিয়ান নাগরিক আটক করা হয়েছে। যা ২০২০ অর্থবছর চেয়ে প্রায় ৪৪৪ শতাংশ বেশি।

মেক্সিকোতে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত কেন সালাজার বলেছেন, ‌‘যুক্তরাষ্ট্রে এই অভিবাসন শুধু মধ্য আমেরিকা এবং মেক্সিকোতে সীমাবদ্ধ নয়। এই অভিবাসন একটি কঠিন সমস্যা এবং এটাও গুরুত্বপূর্ণ যে অভিবাসন শুধু হন্ডুরায় থেকেই হচ্ছে না, আমরা রাশিয়া, এশিয়া এবং অন্যান্য জায়গা থেকে অভিবাসীদের একটি বড় সংখ্যা দেখতে পাচ্ছি।

তিনি বলেন, ইকুয়েডরের মতো দেশগুলো থেকেও গতবছর অস্বাভাবিক অভিবাসী দেখা গেছে। যার মধ্যে প্রায় ৯৫ হাজার ইকুয়েডেরিয় ছিল। চলতি ২০২১ অর্থবছরে এল পাসো (টেক্সাস) সেক্টরে সবচেয়ে বেশি ইকুয়েডেরিয় গ্রেফতার হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024