মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

গোয়াইনঘাট এসোসিয়েশন অফ মিশিগানের নতুন কমিটি গঠন

মিশিগান প্রতিদিন ডেস্কঃ ২৬শে ফেব্রুয়ারী ২০২৩, রবিবার গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগানের সাধারণ সভা অনুষ্টিত হয়। সাধারণ সম্পাদক এডভোকেট দীপক চৌধুরীর পরিচালনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক এজেডএম ওবায়দুল্লাহ বাবুল।সভাটি ২ টি ধাপে অনুষ্টিত হয়। শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের ধর্ম সম্পাদক মোঃ ফয়সল আহমেদ।

প্রথম অধিবেশনে সংগঠনের গঠনতন্ত্র উপস্থাপন এর প্রেক্ষিতে বিশদ আলোচনার মাধ্যমে সংশোধন সাপেক্ষে গঠনতন্ত্র সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়। সাধারণ সম্পাদক তার বক্তব্যে সংগঠনের অতীত কার্যক্রম উপস্থাপন করেন। বিগত মেয়াদে সংগঠনের পক্ষে প্রায় ৪০ লক্ষ টাকা গোয়াইনঘাটে বিভিন্ন দুস্থ রুগী, কবিড ১৯, বন্যা এবং বিভিন্ন প্রতিষ্টানে সহযোগিতা করা হয়। ২টি বিশাল পিকনিক ও ইফতার পার্টির আয়োজন করা হয় এবং সংগঠনের জন্য স্থায়ীভাবে কিছু আসবাবপত্র ক্রয় করা হয়।নেতৃবৃন্দ বক্তব্যে সংগঠনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। সংগঠনের সম্মানিত উপদেষ্টা অধ্যাপক অবিনাশ চৌধুরী বলেন,

বিদেশের মাটিতে অনেক ব্যাস্ততার মধ্যে ও এক ঝাক তরুণদের নিয়ে গঠিত গোয়াইনঘাট এসোসিয়েশন অফ মিশিগানের কার্যক্রম সত্যিই প্রশংসনীয় এবং কমিউনিটিতে এই সংগঠন অবদান রাখার পাশাপাশি গোয়াইনঘাটের জন্য ও কাজ করে যাচ্ছে। অধ্যাপক মোঃ আমিনুল হক বলেন শুরু থেকেই এসোসিয়েশন কার্যক্রম তিনি পর্যবেক্ষণ করছেন এবং “অসাধারণ কার্যক্রম” আখ্যায়িত করে সংগঠনের কর্মকর্তা এবং সকল সদস্যবৃন্দের প্রতি ধন্যবাদ জানান। তিনি আরো বলেন নিঃসন্দেহে এই সংগঠন যুক্তরাষ্ট্রের মাটিতে গোয়াইনঘাটের ভাবমূর্তি উজ্জ্বল করছে এবং ভবিষ্যতে সংগঠনের সমৃদ্ধি কামনা করেন।

প্রথম অধিবেশন শেষে মধ্যাহ্নভূজের পর দ্বিতীয় অধিবেশনে মিশিগানে বসবাসরত সকল গোয়াইনঘাটবাসীর উপস্থিতিতে এক প্রাণবন্থ পরিবেশে দীর্ঘ আলোচনা পর্যালোচনার পর সর্বসম্মতিক্রমে অধ্যাপক এজেডএম ওবায়দুল্লাহ বাবুলকে সভাপতি ও এডভোকেট দীপক চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ২০২৩-২০২৪ সালের জন্য পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করা হয়।

সভায় বক্তব্য রাখেন সংগঠনের মুরব্বি জনাব জালাল উদ্দিন,মাষ্টার আক্তার হোসেন মাসুক,রোসেন্দ্র দাস(লাল মেম্বার), মনাফ আহমেদ বাবুল,আব্দুল লতিফ বাবুল প্রমুখ নেতৃবৃন্দ। বক্তারা নব গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন অত্র কমিটির নেতৃত্বে এসোসিয়েশনের কার্যক্রম আরো বেগবান ও কল্যানকর হবে।

পরিশেষে গোয়াইঘাট বাজারের তাহির আলী মার্কেটের সত্ত্বাধিকারী ও বিশিষ্ট ব্যাবসায়ী জনাব নজরুল ইসলাম ও মেওয়ারকান্দি গ্রামের হাসান মেম্বারের পুত্র জনাব মারুফকে মিশিগানে আগমনে সংগঠনের পক্ষ হইতে ফুল দিয়ে বরণ করা হয়। সাথে সাথে অত্র সংগঠনের নবনির্বাচিত সহ সভাপতি জয়নাল উদ্দিন, সহ সাধারণ সম্পাদক তরিক উদ্দিন,সাংস্কৃতিক সম্পাদক অলিউর রহমান ও আপ্পায়ন সম্পাদক রানু মিয়াকে বাংলাদেশ যাত্রা উপলক্ষে ফুল দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানানো হয় এবং নবনির্বাচিত উপদেষ্টা মনাফ আহমেদ বাবুল উমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে যাত্রা উপলক্ষে ফুল দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানানো হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024