রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চিকেন নয় কিন্তু স্বাদ চিকেনের মতো, জেনে নিন রেসিপি

চিলি চিকেনের সঙে ফ্রায়েড রাইস হলে বড় থেকে ছোট সকলেই তৃপ্তি কড়ে খেয়ে নেন এই খাবার। তবে সবসময়তো আর বাড়িতে চিকেন মজুত থাকে না। তাই চিকেনের বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন সয়াবিন। সয়াবিন খুব উপকারী একটি খাবার। এতে প্রচুর প্রোটিন রয়েছে। তাই সয়াবিন খেলে কোনও অসুবিধা নেই। আসুন দেখে নেয়া যাক সয়া চিলির রেসিপি।

উপকরণ

সয়াবিন, ক্যাপসিকাম, কাঁচা মরিচ, পেঁয়াজ, রসুন, আদা, টমেটো, সয়া সস, ভিনিগার, কর্নফ্লাওয়ার, ময়দা, গোলমরিচের গুঁড়ো, তেল, লবণ, টমেটো সস ও ডিম।

রান্না করবেন যেভাবে

প্রথমেই সয়াবিনগুলো সেদ্ধ করে নিন। সেদ্ধ করে পানি ঝরিয়ে নিতে হবে। এবার একটা পাত্রে ময়দা, কর্নফ্লাওয়ার ও ডিম গুলে নিন। অন্যদিকে কড়াইয়ে তেল গরমে করে নিন। সয়াবিনগুলো এই মিশ্রণে ডুবিয়ে নিন। তেল গরম হয়ে গেলে কড়াইয়ে দিয়ে ভেজে নিন। সয়াবিনগুলো ভাজা হয়ে গেলে তুলে রাখুন। এবার কড়াইয়েই আরও একটু তেল দিন।

তাতে রসুন দিয়ে একটু নাড়ুন। এরপর আদা, পেঁয়াজ, ক্যাপসিকামগুলো দিয়ে নেড়ে নিন। এরপর তাতে সয়া ও টমেটো সস যোগ করুন। আরও দেবেন পরিমাণমতো লবণ ও চিনি। মশলাটা কষে এলে তাতে ভেজে রাখা সয়াবিনগুলো দিয়ে দিন। সয়াবিনগুলো মশলার সঙ্গে মিশে গেলে পরিমাণমতো কর্নফ্লাওয়ার ও পানি দিন। ঝোলটা ফুটে একটু শুকিয়ে এলে নামিয়ে নিন। তৈরি হয়ে গেলো আপনার চিলি সয়া। গরম-গরম পরিবেশন করুন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024