মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জর্জিয়া ও মিশিগানে বাইডেনের থেকে এগিয়ে ট্রাম্প

মিশিগান ও জর্জিয়াতে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের থেকে এগিয়ে আছেন সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। সিএনএনের এক জরিপে অঙ্গরাজ্য দু’টির এমন জনমত উঠে এসেছে। ২০২৪ সালের নির্বাচনে এই দুই রাজ্যকে বেশ গুরুত্বপূর্ণ বলে ধরা হয়। তবে উভয় রাজ্যেই দেখা গেছে, বর্তমান প্রেসিডেন্টের নীতি নিয়ে সন্তুষ্ট নন ভোটাররা। তার পররাষ্ট্রনীতি নিয়ে সবথেকে বেশি অসন্তোষ দেখা গেছে। এছাড়া তার বয়স ও তীক্ষ্ণতা নিয়েও উদ্বেগ রয়েছে অনেকের মধ্যে।
২০২০ সালের নির্বাচনে স্বল্প ব্যবধানে জর্জিয়াতে জয় পান বাইডেন। সেখানে রেজিস্টার্ড ভোটাররা জানিয়েছেন যে, তারা বাইডেনের থেকে ট্রাম্পকেই এখন বেশি পছন্দ করবেন। রাজ্যটিতে ট্রাম্পের পক্ষ নিয়েছেন ৪৯ জন এবং বাইডেনের পক্ষ নিয়েছেন ৪৪ জন।

অপরদিকে ২০২০ সালের নির্বাচনে মিশিগানে বেশ বড় জয় পেয়েছিলেন বাইডেন। সেখানে এখন তার পক্ষ নিচ্ছেন মাত্র ৪০ শতাংশ ভোটার। অপরদিকে ট্রাম্পের পক্ষ নিয়েছেন ৫০ শতাংশ।

বাকি ১০ শতাংশ বলেছেন, তারা কোনো প্রার্থীকেই যোগ্য মনে করেন না।

যুক্তরাষ্ট্রের দুই দল ডেমোক্রেটিক পার্টি ও রিপাবলিকান পার্টির মনোনয়ন কে পাবেন তা এখনও নিশ্চিত নয়। তবে সবকিছু ঠিক থাকলে ২০২০ সালের মতো ২০২৪ সালেও বাইডেন ও ট্রাম্পের মধ্যে লড়াই হতে যাচ্ছে। ট্রাম্প জনপ্রিয়তায় তার রিপাবলিকান অন্য প্রতিদ্বন্দ্বীদের থেকে বেশ এগিয়ে। অপরদিকে বাইডেন আবারও নির্বাচন করার কথা জানিয়েছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024