রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে গিয়ে করোনায় আক্রান্ত ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেওয়ার কয়েক ঘণ্টা পর পরীক্ষায় ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কিরোগার করোনা পজিটিভ এসেছে। ব্রাজিল সরকারের বিবৃতির বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

২১ সেপ্টেম্বর সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। অধিবেশনে তাঁর সঙ্গে ছিলেন মারসেলো।

নিউইয়র্কে যাওয়ার পর ব্রাজিলের প্রেসিডেন্ট এবং স্বাস্থ্যমন্ত্রী বিভিন্ন অনুষ্ঠানে মাস্ক ছাড়াই যোগ দিয়েছেন। এ নিয়ে সমালোচনা আছে।

গত রোববার বলসোনারোর সঙ্গে নিউইয়র্কের সড়কের পাশের দোকানে পিৎজা খেতে গিয়েছিলেন মারসেলো। এর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা যায়, বলসোনারো পিৎজা খাচ্ছেন। তাঁর সঙ্গীদের কারও মুখে মাস্ক নেই। মারসেলোর মাস্ক থাকলেও তা ছিল থুতনিতে নামানো।

ব্রাজিল সরকারের বিবৃতিতে বলা হয়েছে, স্বাস্থ্যমন্ত্রী ভালো আছেন। মারসেলোর করোনা ধরা পড়ার পর জাতিসংঘের অধিবেশনে যোগ দেওয়া ব্রাজিল প্রতিনিধিদলের বাকি সব সদস্যের পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় ব্রাজিল প্রতিনিধি দলের বাকি সবার নেগেটিভ এসেছে।

জাতিসংঘের অধিবেশন শেষ করে ব্রাজিলের প্রতিনিধিদল দেশে ফিরলেও করোনা নেগেটিভ না হওয়া পর্যন্ত নিউইয়র্কে কোয়ারেন্টিনে থাকতে হবে মারসেলোর।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024