রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় শোক দিবসে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের ভার্চুয়াল আলোচনা সভা

মিশিগান প্রতিদিন ডেস্কঃ জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে গত বুধবার এক বিশেষ দোয়া এবং ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরিষদের সভাপতি ডক্টর রাব্বী আলমের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মো: মাঈনুদ্দীন ও প্রচার সম্পাদক মোহাম্মদ শাহীনের যৌথ সঞ্চালনায় আয়োজিত সভার শুরুতে পবিত্র কোরআন তিলায়াত করেন হাফিজ সাজিদ মুহাইমিন আলম। গীতা পাঠ করেন ড. প্রফেসর হিমাদ্রী শেখর রায়, ত্রিপিটক পাঠ করেন পরিষদের সাংস্কৃতিক সম্পাদক কানন ডনেল বডুয়া এবং বাইবেল পাঠ করেন পরিষদের সহসভাপতি, অবসর প্রাপ্ত ইউএস আর্মির স্টাফ সার্জেন্ট লিওনার্দো গোমেজ।

সভায় প্ৰধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগেৱ সভাপতি মন্ডলীর সদস্য, বীৱ মুক্তিযোদ্ধা জাহাঙ্গীৱ কবিৱ নানক এবং প্ৰধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগেৱ সাংগঠনিক সম্পাদক, বীৱ মুক্তিযোদ্ধা আহমেদ হোসেন বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগেৱ ত্ৰাণ ও পুনর্বাসন সম্পাদক সুজিত রায় নন্দী, বঙ্গবন্ধু পৱিষদ-কেন্দ্ৰীয় কমিটির যুগ্ম সাধাৱণ সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, কাজী রেহমান সোবাহান, বঙ্গবন্ধু পরিষদের কার্যকরী সদস্য মিজান ইবনে হোসেন এবং শেখ মো: ওহেদুজ্জামান।

বক্তব্য রাখেন পরিষদের যুগ্ম-সাধারন সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহাবুব রাব্বী খান, আইন সম্পাদক কাজী ওহেদুজ্জামান স্বপন, পেন্সিলভেনিয়া সভাপতি আব্দুল হাই মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক মো: আল মাসুম খান, শিক্ষা বিষয়ক সম্পাদক ডা. মুনসুর রহমান, সাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. ইসমত আরা পারভীন, মহিলা সহ-সম্পাদক আজমেরী সালাম, কার্যকরী সদস্য ফারজানা মোশারফ প্রমুখ।

বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগেৱ ত্ৰাণ ও পুনর্বাসন সম্পাদক বাবু সুজিত ৱায় নন্দী এবং বঙ্গবন্ধু পৱিষদ-কেন্দ্ৰীয় কমিটিৱ যুগ্ম সাধাৱণ সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন , কাজী ৱেহমান সোবাহান, বঙ্গবন্ধু পরিষদের কার্যকরী সদস্য মিজান ইবনে হোসেন এবং শেখ মো: ওহেদুজ্জামান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তৱাষ্ট্ৰ বঙ্গবন্ধু পৱিষদেৱ উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, হিন্দাল কাদীৱ বাপ্পা, ড. আশীষ রায় । আৱোও উপস্থিত ছিলেন যুক্তৰাষ্ট্ৰ বঙ্গবন্ধু পৱিষদেৱ কেন্দ্ৰীয় কমিটি সহ অন্যান্য ৱাজ্য কমিটিৱ নেতৃবৃন্দ ও ইউৰোপীয়ান ইউনিয়নভুক্ত দেশেৱ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পৱিষদেৱ নেতৃবৃন্দ।

প্রধান অথিতির বক্তব্যে জাহাঙ্গীর কবীর নানক বলেন বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম কে বেগবান রাখতে এবং যুক্তরাষ্ট্রের মুলধারার সাথে সমন্বয় করে কাজ করতে । প্রধান বক্তা আহম্মেদ হোসেন বলেন সংগঠনকে আরো শক্তশালী করে বৈদেশীক চক্রন্তের মোকাবেলা করতে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ ড. রাব্বী আলম এবং সেক্রেটারী মো: মাঈনুদ্দীনের গতিশীল নেতৃত্বের ধারাবাগিকতা বজায় রাখতে । বিশেষ অতিথী বাবু সুজিত রায় নন্দী বলেন এখন সময় এসেছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পররাষ্ট্র বিষয়ক দিকে খেয়াল রেখে বঙ্গবন্ধুর খুনী যারা আমেরিকা এবং কেনাডায় পলাতক আছে – তাদের কে আইনের আওতায় এনে দেশে ফেরত পাঠানোর উদ্দেশ্য কাজ করতে হবে।

কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক ডা. আবদুল্লাহ আল মামুন শেখ বলেন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষেদের সভাপতি ডক্টর রাব্বী আলম এবং সেকর্টোরী মো: মাঈনুদদীন কে ধন্যবাদ জানাই এত সফল একটি অনুষ্টান উপহার দেবার জন্য। কেন্দীয় যুগ্মসম্পাদক রেহান সোবহান বলেন দেশে বিদেশে যারা প্রপাগেন্ডা ছাডাচ্ছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ তাদের কর্মরান্ডকে আমরা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সাধুবাদ জানাই।

উপদেষ্টা হিন্দাল কাদির বাপ্পা বলেন আওয়ামী লীগের থেকে যারা বহিষ্কৃত তারা শত্রুদের সাথে মিলিত হয়ে দেশের এবং সংগঠনের বিরুদ্ধে চক্রান্ত এবং ষড়যন্ত্র করছে । তিনি প্রধান অতিথি জাহাঙ্গীর কবীর নানক এবং প্রধান বক্তা আহম্মেদ হোসেনের দৃষ্টি আকর্ষন করে বলেন দলীয় প্রধান শেখ হাসিনার কাছে ম্যাসেজটি পৌছে দিতে।

যুগ্ম-সাধারন সমিপাদক মিনহাজ রাসেল চৌধুরী বলেন আমরা আল জাজিরার বিরুদ্ধে মামলা করেছি তবে আমরা দলীয় ভাবে কোন সহযোগিতা পাইনি বরংচ আমাদের কে বাঁধা দেওয়া হয়েছে। প্রাচার সম্পাদক এবং নিউজার্সী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ শাহীন বলেন সাবেক সভাপতি ড. নুরুন নবীকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং তিনি সংগঠন থেকে বহিষ্কৃতদের কে সাথে নিয়ে মিথ্যা চক্রান্ত ষড়যন্ত্র মুলক বিভ্রান্তি মুলক কার্যক্রম করে যাচ্ছেন । মো: শাহীন হুশিয়ারী করে বলেন বহিষ্কৃত নাছির আলী খান পল, খান শওকত এবং অনযান্যরা সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্র করলে আমরা যথাযত ব্যাবস্থা নিতে বাধ্য থাকিব।

সহ আন্তর্জাতিক সম্পাদক মো আল মাসুম খান বলেন হলুদ সাংবাদিক মুসফিক ফজল আনসারী দেশ বিরোধী ষড়যন্ত্র করছে – হোয়াইট হাউজে যাচ্ছে এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্ত ও মুথ্যাচার করছে । তিনি বলেন ড. রাব্বী আলমের নেতৃত্বে আমারা আল জাজিরার বিরুদ্ধে মামলা করেছি, রযাপিড এ্যাকশান বযাটেলিয়নেক মহাপরিচালক ড. বেনজির আহম্মেদ সহ ৬ উর্দ্ধতন কর্মকর্তার নামে যখন যুক্তরাষ্ট্র নিষেধাগ্গা দেয়, আমরা তখন ন্যাশনাল মলে ওয়াইট হাউজের সামনে প্রেস কনফারেন্স করেছি । এটাক জন্য ও আমাদের কে কৈফিত দিতে হয়েছে।

বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক সম্পাদক রিজভী আলম বলেন বরগুনার পুলিশ ছাত্রলীগের ছেলেদের উপর হামলা করেছে – আমারা তার সুষ্ট তদন্ত দাবী করছি । আমারা ওই পুলিশ অফিসারের শাস্তি দাবী করছি । ওই পুলিশ কর্মকর্তার অপসরন দাবী করছি।

সভার শেষে এক বিশেষ দোয়া পরিচালনা করেন স্পেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক রিজভী আলম । সভার কার্যক্রম চলে সাড়ে তিন ঘন্টা এবং পরিশেষে সভাপতি ড. রাব্বীর এক সমাপনী বক্তব্যের মাধ্যমে সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024