শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জালালাবাদ এসোসিয়েশন নির্বাচন: সাধারণ সম্পাদক পদে দোয়া চান সাইকুল

নিজস্ব ডেস্কঃ আমেরিকা প্রবাসী সিলেটবাসীদের বৃহত্তর সামাজিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন ঘনিয়ে আসছে। নির্বাচন ঘিরে প্রবাসীদের মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা আর নানা হিসাব নিকেশ।

আগামী মার্চের মধ্যে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা। এই নির্বাচনে সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন সিলেটের ‘কৃতি সন্তান’ যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত সাইকুল ইসলাম। তাঁর গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলায়।

সাইকুল ইসলাম সকলের কাছে দোয়া ও সমর্থন কামনা করে বলেন, “পরিবর্তনের অঙ্গীকার নিয়ে জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছি। বর্তমানে জালালাবাদ এসোসিয়েশনের স্বচ্ছতা এবং কর্মতৎপরতা প্রয়োজন। দীর্ঘদিন হয়ে হয়ে গেল এসোসিয়েশনের নিজস্ব কার্যালয় নেই। এই শূন্যতা পূরণে কাজ করবো ইনশাআল্লাহ”। তাছাড়া তিনি নির্বাচিত হলে জালালাবাদ এসোসিয়েশনের প্রবীণ এবং নবীনদের মধ্যে সমন্বয় করে পরিচালিত করবেন এবং নতুন প্রজন্মকে নিয়ে সচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করবেন এমন প্রত্যয়ও ব্যক্ত করেন সাইকুল ইসলাম।

আমেরিকায় বসবাসরত সিলেটের চার জেলার ৩৯ থানার বাসিন্দারা ভোট দিয়ে থাকেন এ নির্বাচনে। বলা হয়ে থাকে, বিয়ানীবাজারের ভোটাররা এখানে বড় নিয়ামক। ৮০ ভাগ ভোটার বিয়ানীবাজারের। ফলে বিয়ানীবাজারের অংশগ্রহণ বাড়লে জমে উঠবে এ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে দফায় দফায় চলছে বৈঠক। ঘরোয়া বৈঠকে আলোচনা হচ্ছে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে।

জানা যায়, জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন ২০২১ সালে হওয়ার ছিল। বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় চলতি বছর অনুষ্ঠিত বিশেষ সভায় কমিটির মেয়াদ বৃদ্ধি ও আগামী ২০২২ সালের মার্চের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্তের পর থেকেই প্রবাসী জালালাবাদবাসীদের মধ্যে নির্বাচন নিয়ে আলোচনা চলছে। বিভিন্ন কারণে বিগত দুই টার্ম ধরে এসোসিয়েশনের নির্বাচন হচ্ছে না। ২০১৭ সালে সর্বশেষ নির্বাচন (মনোনীত) অনুষ্ঠিত হয়েছিল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

All Rights Reserved ©2024