মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

‘জেগে ওঠো নারী’স্লোগানে মুখরিত আড্ডা

মিশিগান প্রতিদিন ডেস্কঃ বর্ণিল নানা রঙিন ব্যানার, লোগো আর সাজসজ্জায় যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেটের ওয়ারেন সিটির আড্ডা রেস্টুরেন্ট সেজেছিল উৎসবের রঙে।

সারাদিন রেস্টুরেন্টের ভেতরে ছিল নারীদের উচ্ছ্বাস আর উল্লাস। হই-হুল্লোড়, কেক কাটা, সম্মাননা প্রদান আর সাংস্কৃতিক অনুষ্ঠান এসব উৎসবের মাধ্যমে গত ১১ মার্চ (শনিবার) ফেইসবুক গ্রুপ ভায়োলটস -এর উদ্যোগে উযযাপিত হলো আন্তর্জাতিক নারী দিবস-২০২৩। উৎসবের মূল শ্লোগান ছিলো “জেগে ওঠো নারী”।

অনুষ্টানে পারমিতা সিথী ও আফরিন মাহদীর প্রাণবন্ত সঞ্চালনায় মিশিগানে বসবাসকারী বাংলাদেশি অভিবাসী ১০ জন সফল নারীদের কর্মক্ষেত্রে সফলতার জন্য সম্মাননা প্রদান করেছে ফেসবুক গ্রুপ ভায়োলটস।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত নারীরা হলেন, ফারহানা ইলোরা, ফারজানা চৌধুরী পাপড়ি, সালমা সাইফ,

সাইদা চৌধুরী, ওয়াহিদা মিয়া, তাহমিনা জায়গীরদার, রুমকি সেন, সালমা মামু, নুসরাত এবং নিপু।

এ ধরনের উদ্যোগ নেয়ার জন্য শারমীন তানিমকে ধন্যবাদ জানিয়ে অ্যাওয়ার্ডপ্রাপ্ত নারীরা বলেন, মিশিগান এই প্রথম নারীদেরকে সম্মানীত করা হলো।

কাজের স্বীকৃতি হিসেবে সম্মাননা আমাদের জন্য আনন্দের। এই অ্যাওয়ার্ড আমাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

ভায়োলটস গ্রুপের কর্নধার শারমীন তানিম বলেন, প্রতিটি কাজের ক্ষেত্রে নারীদের উৎসাহ-উদ্দীপণা দিয়ে থাকে ভায়োলেটস। মূলত তাদের ফোকাস করার জন্যই আজকের এই আয়োজন।

অন্যান্য ষ্টেটের মতো মিশিগানের নারীরাও কোন দিকে পিছিয়ে নেই। নারীরা পেছনে থাকবো কেন ? আমরাও সমান তালে এগিয়ে যেতে চাই। ভবিষ্যতে আরো ভালো কিছু করার অনুপ্রেরণা যোগাবে এই অ্যাওয়ার্ড।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024