বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝমকালো আয়োজনে গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন অব মিশিগান ইনক ’র অভিষেক অনুষ্ঠিত

ফারজানা চৌধুরীঃ মিশিগানে প্রবাসী চাটগাইয়াদের সামাজিক সংগঠন গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন অব মিশিগান , ইনক ’র ২০২৪- ২০২৫ সেশনের নবনির্বাচিত কমিটির অভিষেক সম্পন্ন হয়েছে।

গত শনিবার (২৫ নভেম্বর) হ্যামট্রামিক সিটির গেট অব কলম্বাসের হলরুমে এক আড়ম্বরপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই অভিষেক অনুষ্ঠিত হয়।

রোমানা চৌধুরী মুনা, মিল্টন বড়ুয়া, শাওন ও দোলা বড়ুয়ার সঞ্চালনায় এবং কানন বড়ুয়ার পরিচালনায় অনুষ্টানের শুরুতেই আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশিত হয়।

এসময় সবাই দাঁড়িয়ে জাতীয় সংগীতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন। এরপর কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

রোমানা চৌধুরী মুনা ও মিল্টন বড়ুয়া একে একে নবনির্বাচিত সকল নেতৃবৃন্দের নাম ঘোষণা করে মঞ্চে ডেকে নেন। নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান উপদেষ্টা কাজী সিরাজুল ইসলাম। শপথ গ্রহণের পর আমেরিকান বাংলাদেশী নুতন প্রজন্ম ফুলের তোড়া দিয়ে সবাইকে বরণ করে নেয়।

গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন অব মিশিগানের এই অভিষেক অনুষ্ঠানকে ঘিরে প্রবাসীদের মাঝে বিরাজ করে এক উৎসমুখর পরিবেশ। বাংলাদেশী প্রবাসীদের মিলনমেলায় পরিণত হয় গেট অব কলম্বাসের হল।

সন্ধ্যা ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত চলা এই অনুষ্ঠানে প্রথমে শুভেচ্ছা বক্তব্য রাখেন ২০২৪- ২০২৫ সেশনের সাধারন সম্পাদক মোহাম্মদ ফিরোজ। বক্তব্যের শুরুতে চট্রগ্রাম ছাড়াও দেশের অন্যান্য জেলার বাংলাদেশী যারা অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন তাদেরকেও তিনি স্বাগত ও অভিনন্দন জানান। নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে তিনি তাঁর বক্তব্য সমাপ্ত করেন।

নবনির্বাচিত সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার তাঁর বক্তব্যে উপস্থিত সাবইকে ধন্যবাদ জানান। বিশেষ করে সাংবাদিকসহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণিপেশার যারা উপস্থিত হয়েছেন সবাইকে শুভেচ্ছা জানান।

তিনি নতুন কমিটিকে স্বাগত জানিয়ে বলেন, আমি আশা করছি এই কমিটি সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করতে পারবে। কারণ এখানে অত্যন্ত দক্ষ ও উদ্যমী নেতৃবৃন্দ নির্বাচিত হয়েছেন।

আমার বিশ্বাস, এদের হাত ধরে গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন অব মিশিগান অনেক দূর এগিয়ে যাবে। তিনি নতুন কমিটিকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর এস হোম লোনের নাসির সবুজকে ধন্যবাদ জানিয়ে তিনি তাঁর বক্তব্য সমাপ্ত করেন।

অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের কৃতিসন্তান হ্যামট্রামিক সিটির প্রো-টেম মেয়র মোহাম্মদ কামরুল হাসান। আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন হ্যামট্রামিক সিটি মেয়র আমীর গালিব, সিটি ম্যানেজার মেক্স গারবারিনো,

কাউন্সিলম্যান মুহিত মাহমুদ, আবু আহমেদ মুসা, আল সুমারি, খলিল রিফায় ও নাইম চৌধুরী। তাছাড়া উপস্থিত ছিলেন কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ, নেতা কর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার বাংলাদেশী প্রবাসীরা।

হ্যামট্রামিক সিটি মেয়র আমীর গালিব বাংলাদেশী কমিউনিটির প্রশংসা করেন এবং চট্টগ্রাম এসোসিয়েশন অব মিশিগান , ইনক ’র ২০২৪- ২০২৫ সেশনের নবনির্বাচিত কমিটির সবাইকে অভিনন্দন জানান।

প্রবাসী শিল্পীদের অংশ গ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অভিষেক অনুষ্ঠান সমাপ্ত হয়। নৃত্য পরিবেশন করেন দিয়া, দিনা,

সুদিপ্তা, নবনিতা, ইমা,নিবেদিতা, এঞ্জেলা, অনিন্দিতা, জয়ী, দীপান্বিতা এবং রোমা।

গান পরিবেশন করেন, শিউলি, সোমা, বৃষ্টি, সংগীতা, প্রমি, রিতা, সুমি, নদী, দোলা, নিশান,

আমজাদ ,হোসেন, উত্তম,রঞ্জয়,বন্ধন,মানিক, সৌরভ , কানন, জিন্না খান সহ আরো অনেকেই।

সম্পুর্ন সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালনা করেন কানন বড়ুয়া এবং তবলায় উত্তম বড়ুয়া, গিটারে আকাশ, পার্কিয়েশনে নিখিল বড়ুয়া।

কম্পিউটার পাওয়ার পয়েন্ট ও প্রোজেকশন সম্পুর্ন পরিচালনা করেন ওহাইও অংগরাজ্য থেকে আগত চট্টগ্রামের সন্তান জালাল তালুকদার।

সবশেষে অতিথিদের সম্মানে খাবার-দাবারের ও প্রিয় মধু ভাতের আয়োজন ছিল অনুষ্ঠানে।

উল্লেখ্য, গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন অব মিশিগান মিশিগান, ইনক ’র নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ হলেন, সভাপতি: গিয়াস উদ্দিন তালুকদার এবং সাধারণ সম্পাদক: মোহাম্মদ ফিরোজ।।

সহ-সভাপতি: অপরেশ বড়ুয়া, উত্তম বড়ুয়া , মোঃ হাসান মুরাদ চৌধুরী’ তাপস বড়ুয়া এবং মোঃ হোসেইন চৌধুরী। সহ সাধারণ সম্পাদক: কপোতাক্ষ বডুযা।

সাংগঠনিক সম্পাদক: আশিষ ধর।সহ সাংগঠনিক সম্পাদক: লিয়াকত আলী সুমন।সাংস্কৃতিক ও প্রচার সম্পাদক: কানন বড়ুয়া। সহ-সাংস্কৃতিক ও প্রচার সম্পাদক: মোহাম্মদ আমজাদ। কোষাধ্যক্ষ: অপু বড়ুয়া। দপ্তর সম্পাদক: মোহাম্মদ খোরশেদ আলম। ক্রীড়া সম্পাদক: আতিক রহমান। মহিলা সম্পাদিকা: শিম্পু বড়ুয়া এবং কার্যকরী সদস্য: শাওন বড়ুয়া।

এছাড়া উপদেষ্টা পরিষদে আছেন, ধর্মানন্দ মহাপ্রভু মহাথেরো, ইউসুফ সালাউদ্দিন আহমেদ, মোহাম্মদ কামরুল হাসান, রতন বড়ুয়া,গাজী সিরাজুল ইসলাম, সুব্রত ধর, প্রনব কুমার দাশ, সাইফুদ্দিন কাতেবী, রঞ্জয় বড়ুয়া এবং মৃদুল ঘোস।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024