সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

টিকা নেওয়া বিদেশিদের জন্য যুক্তরাষ্ট্রের দুয়ার খুলছে

করোনাভাইরাস মহামারি সংক্রান্ত ভ্রমণ নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। ইউরোপীয় দেশগুলোর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে সোমবার এই সিদ্ধান্ত নিল যুক্তরাষ্ট্র প্রশাসন। ফলে যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়নের যাত্রীরা প্রায় দেড় বছর পর যুক্তরাষ্ট্র ভ্রমণের সুযোগ পেতে যাচ্ছেন।

হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, এ বছরের নভেম্বর থেকে পূর্ণ ডোজ টিকা নেওয়া ব্যক্তিরা যুক্তরাষ্ট্র ভ্রমণ করতে পারবে। তবে করোনা পরীক্ষা এবং কন্টাক্ট ট্রেসিংয়ের মধ্য দিয়ে যেতে হবে তাদের। হোয়াইট হাউসের কর্মকর্তারা আরও জানান, নতুন নীতিমালায় বেশ কিছু ব্যতিক্রমী বিষয় রয়েছে, যেখানে শিশুদের জন্য করোনাভাইরাসের টিকা বাধ্যতামূলক করা হয়নি।

প্রসঙ্গত, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালের মার্চে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেন। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কখন এই নিষেধাজ্ঞা বদলাবেন, সে ব্যাপারে গুঞ্জন আগে থেকেই চলছিল।

এরই মধ্যে গতকাল সোমবার হোয়াইট হাউসের কোভিড-১৯ সমন্বয়ক জেফ জিয়েন্টস নতুন আন্তর্জাতিক ভ্রমণ ব্যবস্থার ঘোষণা দেন।

জেফ জিয়েন্টস বলেন, পূর্ণ ডোজ টিকা গ্রহণকারীদের জন্য উন্মুক্ত হচ্ছে যুক্তরাষ্ট্রের দুয়ার। বর্তমান নিয়ম অনুসারে মার্কিন নাগরিক, সেখানকার বাসিন্দা এবং বিশেষ ভিসাধারী বিদেশিরা ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024