বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় পুঁজি পেল বাংলাদেশ

প্রোটিয়ায়দের বিপক্ষে সিরিজ খেলতে কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ সফরে স্বাগতিকদের বিপক্ষে সমান তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে টাইগ্রেসরা। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আজ মাঠে নামে লাল-সবুজের দল। বেনোনির উইলোমুর পার্ক স্টেডিয়ামে আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আগে ব্যাট করতে নেমে মুর্শিদা খাতুনের অর্ধশতক ও জ্যোতির ঝড়ো ক্যামিও ইনিংসে বড় পুঁজি পেয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে টাইগ্রেসদের সংগ্রহ ১৪৯ রান।

স্বাগতিকদের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে একাদশে জায়গা পাননি রিতু মণি। অপরদিকে দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক লরা উল্ভার্ট আজকের ম্যাচে দলের একাদশে নেই। তাঁর বদলে অধিনায়কত্ব করছেন তাজমিন ব্রিটস।

আগে ব্যাট করতে নেমে সাবধানে শুরু পায় টাইগ্রেসরা। ব্যাটিং পাওয়ার প্লেতে কোন উইকেট না হারিয়ে ৩৫ রান যোগ করে দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন। তবে ইনিংসের সপ্তম ওভারে ২৪ বলে ২৪ রান করে সাজঘরে ফিরেন শামিমা। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ক্রিজে নামেন সুবহানা মুস্তারি।

মুর্শিদা খাতুনকে সঙ্গে নিয়ে দলের রানের চাকা সচল রাখেন মুস্তারি। দ্বিতীয় উইকেটে ৩৯ রান যোগ করে এলিজের বলে লেগ বি ফোরের ফাঁদে পড়েন সুবহানা। দলীয় ৮৩ রানে দুই উইকেট হারালেও তৃতীয় উইকেটে এসে আগ্রাসী ক্রিকেট খেলতে থাকেন টাইগ্রেস অধিনায়ক।

মুর্শিদাকে সঙ্গে নিয়ে বাংলাদেশ নারী দলের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ দলীয় সংগ্রহ এনে দেন জ্যোতি। প্রোটিয়া বোলারদের উপর চড়াও হয়ে শেষ ৪২ বলে টাইগ্রেস স্কোরবোর্ডে ৬৬ রান যোগ করেন এই দুই টপ অর্ডার। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৯ রানের বড় পুঝি পায় বাংলাদেশ।

সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থাকেন ওপেনার মুর্শিদা। জ্যোতি খেলেন ২১ বলে ৩৪ রানের দুর্দান্ত এক ক্যামিও ইনিংস।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024