সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

দায়িত্ব গ্রহণের প্রথম বছর পালন উপলক্ষে সংবাদ সম্মেলন করবেন বাইডেন

মিশিগান প্রতিদিন ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার দায়িত্ব গ্রহণের প্রথম বার্ষিকী পালন উপলক্ষে আগামী বুধবার (১৯ জানুয়ারি) সংবাদ সম্মেলন করবেন। শুক্রবার (১৪ জানুয়ারি) হোয়াইট হাউস একথা জানায়। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, ৭৯ বছর বয়সী এ প্রেসিডেন্ট স্থানীয় সময় বিকেল ৪টায় (গ্রিনিচ মান সময় ২১০০টা) আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করবেন।

সাকি বলেন, ‘আমরা সেখানে আপনাকে দেখার অপেক্ষায় রয়েছি এবং প্রেসিডেন্ট আমেরিকার জনগণের উদ্দেশ্যে ভাষণ দেয়ার অপেক্ষায় রয়েছেন।’

বাইডেন ধারাবাহিক বাধা, ভোটাধিকার রক্ষা ও করোনাভাইরাস মহামারি মোকাবেলায় লড়াই চালিয়ে যাওয়ার মধ্যদিয়ে তার দায়িত্ব গ্রহণের প্রথম বছর শেষ করতে যাচ্ছেন। তিনি ২০২১ সালের ২০ জানুয়ারি ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেন।

এছাড়া তিনি উত্তর কোরিয়া ও রাশিয়ার উস্কানিমূলক কর্মকাণ্ডের পাশাপাশি কঠিন মুদ্রাস্ফীতি মোকাবেলা করছেন। এ ডেমোক্রেট নেতা তার রিপাবলিকান পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্পের তুলনায় সাংবাদিকদের সামনে বক্তব্য দেয়ার ক্ষেত্রে কম সময় ব্যয় করেছেন।

সাংবাদিকদের ভয় বা শত্রু হিসেবে আখ্যায়িত করা সত্ত্বেও ট্রাম্প নিজে থেকেই ঘন ঘন সংবাদ সম্মেলন করতেন। বাইডেন এয়ার ফোর্স ওয়ানে উঠার আগে বা ভাষণ দেয়ার পর আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের প্রশ্নোত্তরের আয়োজন করবেন।

ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটি, সান্তা বারবারার দেয়া তথ্য অনুযায়ী, বাইডেন এ পর্যন্ত নয়বার সংবাদ সম্মেলন করেছেন। অপরদিকে ট্রাম্প তার দায়িত্ব গ্রহণের প্রথম বছরে ২২ বার সংবাদ সম্মেলন করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024