বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু চট্টগ্রাম বিভাগে

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৬৮৪ জনে। নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৩৯ জন। এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জনে। রোগী শনাক্তের হার ৯ দশমিক ৬৯ শতাংশ।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
আজ নিয়ে টানা চতুর্থ দিনের মতো শনাক্তের হার ১০ শতাংশের নিচে রয়েছে। এর আগে ৬ সেপ্টেম্বর শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ, ৫ সেপ্টেম্বর ৯ দশমিক ৬৬ শতাংশ এবং ৪ সেপ্টেম্বর ৯ দশমিক ৮২ শতাংশ ছিল।

গতকাল সোমবার করোনায় আক্রান্ত হয়ে ৬৫ জনের মৃত্যু ও ২ হাজার ৭১০ জনের আক্রান্তের খবর জানিয়েছিলো স্বাস্থ্য অধিদফতর।

সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‌্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৭ হাজার ২৩৩টি নমুনা পরীক্ষায় দুই হাজার ৬৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা যাওয়া ৫৬ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ৩৭ জন নারী। এই সময়ে সর্বোচ্চ ২০ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর চট্টগ্রাম বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ১৫ জন মারা গেছেন।

এ ছাড়া, রাজশাহী বিভাগে তিন জন, খুলনা বিভাগে ছয় জন, বরিশাল বিভাগে চার জন, সিলেট বিভাগে পাঁচ জন ও রংপুর বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে একজনের মৃত্যু হয়েছে।
একই সময়ে দেশে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৫৬৭ জন। মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬০ হাজার ৭৫৪ জন।
করোনা শনাক্তের পাশাপাশি চলতি মাসের শুরু থেকে মৃত্যুও কমতে শুরু করেছে। গত আগস্ট মাস জুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ২০০ এর বেশি ছিল। ২৮ আগস্ট থেকে মৃত্যুর সংখ্যা ১০০ এর নিচে নেমেছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024