সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড গড়লেন ইংলিশ স্পিনার

নারী ওয়ানডেতে দ্রুততম ১০০ উইকেটের রেকর্ড গড়েছেন সোফি এক্লেস্টোন। মাত্র ৬৩ ইনিংসে এ কীর্তি গড়েছেন ইংল্যান্ডের বাঁহাতি এই স্পিনার। গতকাল পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে এই অর্জনে নাম লেখান এক্লেস্টোন। ৯৮ উইকেট নিয়ে চেমসফোর্ডে পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমেছিলেন এক্লেস্টোন। ইংল্যান্ডের ৩০২ রান তাড়ায় সফরকারীদের তিন উইকেট নেন তিনি। পরপর দুই ওভারে উম্ম-ই-হানি ও নাশ্রা সান্ধুকে ফেরানো এক্লেস্টোন নিজের পরের ওভারে বিদায় করেন আলিয়া রিয়াজকে।

 

১০০ উইকেটের মাইলফলকে দ্রুততম পৌঁছানোর কীর্তি গড়তে পেরে ভীষণ খুশি এক্লেস্টোন। ২৫ বছর বয়সী এই স্পিনার অবশ্য বললেন, এসব পরিসংখ্যান তার মনে থাকে না। তবে খেলাটি উপভোগ করে সামনে আরও অর্জনে নাম লেখাতে চান। তিনি বলেন, ‘মেয়েরা জানে, আমি সংখ্যার হিসেবে ভালো নই, পরিসংখ্যানেও না। তবে এটা (কীর্তি) অসাধারণ এবং আশাকরি, এটা অব্যাহত থাকবে। আমার মনে হয়, আমার জন্য সবচেয়ে ভালো বিষয় হচ্ছে খেলাটা উপভোগ করা। আর এটা উপভোগ করার জন্য আমি সেরা দলে খেলছি।’

 

এই সংস্করণে দ্রুততম ১০০ উইকেটের রেকর্ডটি এতদিন ছিল ক্যাথরিন ফিটজপ্যাট্রিকের। ৬৪ ইনিংসে এই ক্লাবে পা রাখা অস্ট্রেলিয়ান এই পেসার এখন দ্বিতীয় স্থানে। আর ৬৬ ইনিংসে ১০০ উইকেট নিয়ে তালিকায় তিন নম্বরে আরেক অস্ট্রেলিয়ান পেসার মেগান শুট।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024