সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন প্রধানমন্ত্রীর নিভৃতচারী স্ত্রী

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী কিয়ার স্টারমারের স্ত্রী ভিক্টোরিয়া স্টারমার। ৫০ বছর বয়সী এ নারী পেশায় একজন জনস্বাস্থ্য কর্মী। দীর্ঘদিন ধরে নিজেকে প্রচারমাধ্যম থেকে দূরে রেখে কাজ করে আসছেন। তাকে খুব কমই জনসম্মুখে দেখা যায়। এবারের নির্বাচনী প্রচারে তিনি ছিলেন প্রায় অদৃশ্য। ২০০৭ সালে কিয়ার ও ভিক্টোরিয়া বিয়ে করেন। তাদের ১৬ বছর বয়সী এক ছেলে ও ১৩ বছর বয়সী একটি মেয়ে। বিবিসি।

২০২০ সালে কিয়ার স্টারমার লেবার পার্টির নেতা হন। তখন থেকে এ পর্যন্ত তিনি কোনো সাক্ষাৎকার দেননি এবং রাজনৈতিক কর্মসূচিতেও খুব কম অংশ নিয়েছেন। তার জনসমক্ষে আসার ঘটনা হাতেগোনা কয়েকটি মাত্র : নির্বাচনের দিনে ভোটকেন্দ্রে, উইম্বলডন টেনিস টুর্নামেন্টের স্ট্যান্ডে, টেলর সুইফটের লন্ডন কনসার্টে এবং বাকিংহাম প্যালেসে রাষ্ট্রীয় নৈশভোজে ও অভ্যর্থনায়।

একটি বিরল ব্যতিক্রম ছিল ২০২৩ সালে লেবার পার্টির বার্ষিক সম্মেলন। ওই সময় তিনি লেবার পার্টির দলীয় রঙের সঙ্গে মিল রেখে লাল পোশাক পরে স্বামীর সঙ্গে মঞ্চে যোগ দিয়েছিলেন।

ডাউনিং স্ট্রিটে প্রবেশ করার পরও সাবেক আইনজীবী ভিক্টোরিয়া স্টারমার ন্যাশনাল হেলথ সার্ভিসে কর্মজীবন চালিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন।

ভিক্টোরিয়া আলেকজান্ডার উত্তর লন্ডনে বড় হয়েছেন। তার বাবা একজন সাবেক হিসাবরক্ষক এবং পোলিশ-ইহুদি বংশোদ্ভূত এবং মা ছিলেন একজন কমিউনিটি ডাক্তার।

ভিক্টোরিয়া ওয়েলসের কার্ডিফ বিশ্ববিদ্যালয়ে আইন অধ্যয়ন করেন। সেখানে তিনি ছাত্র ইউনিয়নের প্রধান ছিলেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024