বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন রুপে সেজেছে জাফলং

নতুন রূপে সেজেছে জাফলং জিরো পয়েন্ট। নান্দনিক এ পর্যটন স্পটের ইভেন্ট ম্যানেজম্যান্ট ব্যবসায় জড়িত ব্যবসায়ীদের শৃংখলায় নিয়ে আসা হয়েছে। ইতিপূর্বে যেখানে যত্রতত্র অগোছালোভাবে ইভেন্ট ম্যানেজম্যান্ট ব্যবসায়ীরা তাদের ইভেন্ট পরিচালনা করতেন। এতে করে এখানে বেড়াতে আসা পর্যটক দর্শনার্থীদের ভ্রমনকালীন সময়ে চলাচল বিঘ্ন ও বিড়ম্বনার শিকার হতে হতো। সেই পরিবেশ বদলে ফেলা হয়েছে, সুশৃঙ্খল করে সাজানো হয়েছে সকল ইভেন্ট।

পর্যটক যাতায়াতের পথও করা হয়েছে বড়সড়ো করা হয়েছে। আর এই মহতি উদ্যোগ নিয়ে পর্যটকদের পাশে এসেছে টুরিস্ট পুলিশ।

টুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ইন্সপেক্টর রতন শেখ সম্প্রতি সকল ইভেন্ট ম্যানেজম্যান্ট ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করে এ বিষয়ে নির্দেশনা দেন। পরে ব্যবসায়ীরা তাদের সকল ইভেন্ট সারিবদ্ধ ও সুশৃঙ্খলভাবে পরিচালনা করেন।

গতকাল সরজমিন ঘুরে দেখা যায়, পুরো জাফলং জিরো পয়েন্টেই যেন নতুন লুকে ফুটে উঠেছে।

জাফলং পর্যটন কেন্দ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি হোসেন মিয়া বলেন, আগে আমাদের ব্যবসায়ীরা অগোছালোভাবে ব্যবসা পরিচালনা করে আসছিলাম। টুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের উদ্যোগে পর্যটকদের নিরাপদ যাতায়াত ও আনন্দঘন ভ্রমনে নেয়া সিদ্ধান্ত মেনে এখন থেকে নিয়মিতভাবে সু শৃঙ্খলভাবে সব ধরনের ইভেন্ট ও ব্যবসা পরিচালনা করা হবে।

টুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ইন্সপেক্টর রতন শেখ বলেন,সারা দেশের পর্যটন স্পট সমুহের উন্নয়ন ও সুশৃঙ্খল পরিবেশ গড়ে তুলতে সরকার আন্তরিক। জাফলংসহ  সকল পর্যটন স্পষ্টে পর্যটক দর্শনার্থীদের নিরাপত্তা ও সহজতর যাতায়াতে নেয়া পরিকল্পনার অংশ হিসেবে জাফলং জিরো পয়েন্টে সুশৃঙ্খলভাবে সব ধরনের ইভেন্ট ও পর্যটন রিলেটেড ব্যবসা পরিচালনার উদ্যোগ নেয়া হয়েছে।

পর্যটন বিকাশে পর্যটক নিরাপত্তায় টুরিস্ট পুলিশ সেবার মানসিকতা নিয়ে সব সময় পাশে থাকবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024