শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন সোশ্যাল মিডিয়া চালুর ঘোষণা ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার ঘোষণা দিয়েছেন, “বিগ টেকের অত্যাচারের বিরুদ্ধে দাঁড়াতে” “ট্রুথ সোশ্যাল” নামে একটি নতুন সামাজিক যোগাযোগের মাধ্যম চালু করবেন। ডোনাল্ড ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়র ফক্স নিউজকে এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আজ (বুধবার) রাতে আমার বাবা একটি সুনির্দিষ্ট চুক্তি স্বাক্ষর করেছেন। এই চুক্তির মাধ্যমে ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ এবং ট্রুথ সোশ্যাল চালু হবে। যেখানে সবাই তাদের মতামত প্রকাশ করতে পারবেন। বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনেও এ কথা বলা হয়েছে।

ট্রাম্পের পক্ষ থেকে ইতোমধ্যে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ এবং একটি বিশেষ অধিগ্রহণ সংস্থার (এসপিএসি) মাধ্যমে এই ট্রুথ সোশ্যাল প্লাটফর্ম তৈরি করা হবে।

চলতি বছরের ৬ জানুয়ারি টুইটার, ফেসবুক এবং অন্যান্য সামাজিক মাধ্যম ট্রাম্পকে তাদের সেবা থেকে নিষিদ্ধ করে। নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম খোলার বিষয়ে এক লিখিত বিবৃতিতে ট্রাম্প বলেছেন, আমরা এমন এক বিশ্বে বাস করছি যেখানে টুইটারে তালেবানদের বড় অংশের উপস্থিতি আছে। তবুও আপনাদের প্রিয় আমেরিকান প্রেসিডেন্টকে ব্লক করা হয়েছে। যা অগ্রণযোগ্য। ‘ট্রুথ সোশ্যাল’ দিয়ে টুইটার এবং ফেসবুকের মতো টেক জায়ান্টদের বিরুদ্ধে দাঁড়াব। যেসব প্ল্যাটফর্ম থেকে আমাকে ব্লক করা হয়েছে সেগুলোর বিরুদ্ধে লড়ব।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024