রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নাদিমের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি মিশিগানের সাংবাদিকদের

মিশিগান প্রতিদিন ডেস্কঃ সাংবাদিক নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও গণমাধ্যম কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করণের দাবীতে প্রতিবাদ সভা করেছে বাংলা প্রেসক্লাব অব মিশিগান ইউএসএ ।

১৮ জুন রবিবার সন্ধ্যায় মিশিগানের ওয়ারেন সিটির একটি অভিজাত রেস্তোরায় এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলা প্রেসক্লাব অব মিশিগান ইউএসএর সভাপতি হেলাল উদ্দিন রানা।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের স্মরণে সভায় এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন করা হয়। সাধারণ সম্পাদক ইকবাল ফেরদৌসের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাংবাদিক পার্থ সারথী দেব, শফিক রহমান, ফারজানা চৌধূরী পাপড়ি, জুয়েল খান, ফয়সল আহমদ মুন্না, মাহমুদুল হক লিটু, আবুল হাসনাত, এ এস কুটি, হারান কান্তি সেন ও সঞ্জয় দেব।

সাংবাদিক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সংবাদ প্রকাশের জেরে জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানিকে পিটিয়ে হত‍্যা করা হয়েছে। এই হত‍্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। নাদিম হত্যাকারীদের এমন শাস্তি দেয়া হোক যাতে কেউ ভবিষ্যতে সাংবাদিকদের উপর হামলা করতে ভয় পায়।

‌প্রতিবাদ সভার পর রাতে প্রবাসে সাংবাদিকতার মান উন্নয়নে বিশেষ করে আইন, স্থানীয় সিটি ও কাউন্টির বিভিন্ন আইন বিষয়ে আলোচনা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন প্রবীণ সাংবাদিকেরা। আলোচনা শেষে সভাপতি হেলাল উদ্দিন রানা সবাইকে নৈশভোজে আপ্যায়িত করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024