মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নিউইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন বিষয়ক কমিটির চেয়ারম্যান শাহানা হানিফ

নিজস্ব ডেস্কঃ নিউইয়র্ক সিটি কাউন্সিলে অভিবাসন সম্পর্কিত কমিটির চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলওম্যান শাহানা হানিফ। ২০ জানুয়ারি এ সংবাদ দিয়েছে সিটি কাউন্সিল।

এই সিটির ইতিহাসে প্রথম মুসলমান নারী এবং প্রথম বাংলাদেশি-আমেরিকান হিসেবে শাহানা হানিফ এই দায়িত্বে অধিষ্ঠিত হবার আলোকে প্রদত্ত এক বিবৃতিতে বলেছেন, কঠোর পরিশ্রমী বাংলাদেশি দম্পতির সন্তান হিসেবে নিজেকে গৌরবান্বিত ও সম্মানিত বোধ করছি। লাখ লাখ অভিবাসী এই নিউইয়র্ক সিটিকে আপন ভুবন হিসেবে গ্রহণ করেছেন।

এ অবস্থায় অভিবাসন সম্পর্কিত কমিটির চেয়ার হওয়ায় সকলের সমস্যার কথা অকৃপণভাবে শুনবো এবং তা সমাধানে যথাযথ পদক্ষেপ গ্রহণে বিন্দুমাত্র কার্পণ্য করবো না।

অভিবাসীগণের সম্মান ও মর্যাদা সুরক্ষায়ও সোচ্চার থাকবো। শাহানা বলেছেন, সিটি মেয়র অফিসের ইমিগ্রেশন সম্পর্কিত কর্মকর্তাগণও যাতে আন্তরিকতার সাথে নিজে নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করেন সেদিকেও দৃষ্টি রাখবো।

শাহানা হানিফ কাউন্সিল ডিস্ট্রিক্ট-৩৯ থেকে গত নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির টিকিটে জয়ী হয়েছেন।নিউইয়র্ক সিটি কাউন্সিলে এর আগে আর কোনো বাংলাদেশি আমেরিকান জয়ী হতে পারেননি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024