বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ

স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে হারের পর বুধবার (মঙ্গলবার দিবাগত রাত ৪টা) নেলসনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ফিরে আসার আশায় রয়েছে বাংলাদেশ।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে নেলসনের ভালো আবহাওয়া এবং সিরিজে সমতা আনার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে তাদের ব্যাটিং ত্রুটি স্বীকার করেছিলেন, যেখানে টপ অর্ডারের শুরুটি উল্লেখযোগ্য স্কোরে রূপান্তরিত হয়নি।

চন্ডিকা বলেন, ‘উইকেটটি ক্রিকেটের জন্য ভালো দেখাচ্ছে। আউটফিল্ডটি দুর্দান্ত ও দ্রুত।’

সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের কখনোই নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের কথা জানা যায়নি। এই সিরিজের আগে ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ইতিহাস নতুন করে লেখার ইচ্ছা প্রকাশ করেন।

তবে প্রথম ম্যাচে তাদের পরিকল্পনা ব্যাহত করার জন্য খারাপ আবহাওয়াকে দায়ী করেছিলেন চন্ডিকা।

তিনি বলেন, ‘আমরা ভালো শুরু পেয়েছি, কিন্তু বৃষ্টি আমাদের পরিকল্পনা নষ্ট করে দিয়েছে। আবহাওয়ার ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই।’

কিনি আরো বলেন, ‘আগামী সাধারণ নির্বাচনের নির্বাচনী প্রচারণায় জড়িত সাকিবের নেতৃত্ব এবং সর্বাত্মক দক্ষতা আন্তরিকভাবে মিস করা হচ্ছে।’

তার অনুপস্থিতিতে দল আশ্চর্যজনকভাবে সৌম্য সরকারকে দায়িত্ব দেয়। কিন্তু প্রথম ম্যাচেই ব্যর্থ হন তিনি।

সৌম্যর দুর্বল পারফরম্যান্স নিয়ে প্রশ্ন করা হলে চন্ডিকা স্বীকার করেন, ‘সৌম্যর সঙ্গে কী হচ্ছে আমি জানি না। আমাদের এমন একজনকে দরকার যিনি ব্যাট ও বল উভয় দিয়েই অবদান রাখতে পারেন।’

লেগ স্পিনার রিশাদ হোসেনকে আগামী ম্যাচে বিবেচনা করা হতে পারে। চন্ডিকা প্রথম খেলায় রিশাদের সম্ভাব্য অন্তর্ভুক্তির ইঙ্গিত দিয়েছিলেন তবে শেষ পর্যন্ত একটি ভিন্ন সংমিশ্রণ বেছে নিয়েছিলেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024