বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনী মাঠে মিশিগানের দুই বাংলাদেশি

কামরুজ্জামান হেলালঃ মিশিগান স্টেটের ২রা আগস্টের নির্বাচনে লড়ছেন বাংলাদেশি আমেরিকান ড. রাব্বী আলম ও আরমানী আসাদ। আসন্ন জাতীয় নির্বাচনে রাজ্যের সর্ববৃহৎ ওয়েইন কাউন্টিতে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর রাব্বী কাউন্টি এক্সিকিউটিভ পদে এবং আরমানী আসাদ কাউন্টি কমিশনার পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
ওয়েইন কাউন্টি মিশিগানের সর্ববৃহৎ কাউন্টি। এখানে ২১ লাখ লোকের বসবাস। এই কাউন্টি ১৫টি কমিশনের ডিস্ট্রিকে বিভক্ত এবং কাউন্টি এক্সিকিউটিভ হলেন স্থানীয় সরকার ব্যাবস্থাপনার প্রধান নির্বাচিত জনপ্রতিনিধি।

গত রবিবার নগরীর একটি রেস্টুরেন্টে এক নির্বাচনী প্রস্তুতি এবং প্রচারণা সভায় ডক্টর রাব্বী বলেন, বাংলাদেশী আমেরিকান কমিউনিটি মিশিগানে অত্যন্ত শক্তিশালী এবং আমাদের ছেলেমেয়েরা কলেজ বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী নিয়ে তারা চিকিৎসক, প্রকৌশলী সহ অনেক সেক্টরে প্রতিভার সাথে কাজ করে যাচ্ছে। আমাদের প্রথম প্রজন্মের মধ্যে অনেকে ব্যবসা বাণিজ্য করে অনেক সফলতা লাভ করেছেন। এখন আমাদের সময় এসেছে মুলধারার রাজনীতিতে আমাদের অবস্থান পাকা পোক্ত করা। তিনি সকলের দোয়া, ভালবাসা, আশীর্বাদ এবং সহযোগিতা কামনা করে সকলকে ভোট দেওয়ার অহ্বান জানান। তিনি আশা করেন বাংলাদেশীসহ বৃহৎ মুসলমান কমিউনিটি এক হয়ে কাজ করলে আমরা ভাল ফলাফল পাবো ইনশাআল্লাহ।
এই সর্বপ্রথম কোন বাংলাদেশী এবং মুসলিম এই এক্সিকিউটিভ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ডক্টর রাব্বী মিশিগান ডেমোক্রিটক পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির কার্যকরী সদস্য এবং ১৪ কংগ্রেসনাল ডিস্ট্রিক কমিটির সাবেক সহ-সভাপতি এবং ৭ম দেশীয় সংগঠন এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার আসালের কেন্দ্রীয় সহসভাপতি এবং মিশিগান চ্যাপ্টারের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ডেমোক্রাটিক পার্টির ন্যাশনাল কমিটি ডি এন সির এশিয়ান ককাসের সাবেক চেয়ারপারসন এবং আমেরিকান মুসলিম পলিটিক্যাল একশ্যান কমিটি এ্যামপ্যাকের প্রতিষ্ঠাতা এবং কেন্দ্রীয় সভাপতি। ডক্টর রাব্বী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং তিনি আমেরিকান আর্মির একজন সাবেক সার্জেন্ট।

ওয়েইন কাউন্টি কমিশনার পদপ্রার্থী আরমানী আসাদ আসাল মিশিগান চ্যাপ্টারের সাবেক সহসভাপতি এবং বি এ ডি সি ক্লাবের সাধারণ সম্পাদক এবং তিনি বি এ ডি সির ১৪ তম কংগ্রেসনাল ককাসের সাবেক সেক্রেটারী এবং বাংলাদেশী আমেরিকান বিজনেস এসোশিয়েশানের সাবেক সাধারণ সম্পাদক। বর্তমানে তিনি সামাজিক সংগঠন নর্থ আমেরিকান সোসাল ট্রাষ্ট ন্যাস্টের প্রতিষ্ঠাতা সদস্য, করোনা কালীন সময়ে সামাজিক ও আর্তমানবতার জন্য কাজ করে তিনি অনেক আলোচিত হয়েছিলেন। সম্প্রতি তিনি হ্যামট্রাম্যাক সিটি কাউন্সিল নির্বাচনে অংশ নেন। তিনি বলেন, নির্বাচনে বাংলাদেশী কমিউনিটিকে এক হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, আমারা বাংলাদেশী হিসাবে গর্ববোধ করি এবং বিগত দুই যুগ ধরে এই কমিউনিটির সেবা করছি। এখন আমাদের ভোট দিয়ে জয়যুক্ত করুন। এবং আমাদেরকে আপনাদের সেবা করার সুযোগ দিন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024