বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচন কমিশনকে ইউরোপীয় ইউনিয়নের চিঠি

বাংলাদেশের সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠানো নিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক করতে চেয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

এ উপলক্ষে বুধবার (২২ নভেম্বর) সিইসিকে মেইলে চিঠি দিয়েছেন ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সিইসিকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, ‘সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইতিপূর্বে মতবিনিময় করায় আপনাকে ধন্যবাদ। নির্বাচন কমিশনের বর্তমান কর্মযজ্ঞ নিয়ে আরও বিস্তারিত জানতে আপনার দপ্তরে একটি যৌথ সভায় অংশ নেওয়ার সুযোগ চাই। আগামী ২৭ নভেম্বর বিকেল ৩টায় বৈঠকের জন্য আপনার সময় হবে কি? মতবিনিময়ের জন্য আপনার সম্মতির জন্য আমি উন্মুখ হয়ে আছি।’

চিঠির বিষয়ে ইসি থেকে বলা হয়েছে, ‘নির্বাচন কমিশন থেকে এখন সময় দেওয়া হবে কিনা বা কখন সময় দেওয়া হবে তা এখনো ঠিক হয়নি। কারণ, বেশির ভাগ নির্বাচন কমিশনার বর্তমানে বিভিন্ন জেলায় নির্বাচনী সফরে ঢাকার বাইরে রয়েছেন।’

ইসির ঘোষিত তপশিল অনুযায়ী, দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

All Rights Reserved ©2024