বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নৌকা প্রত্যাশায় দ্বিতীয় দিনে ১২১২টি মনোনয়ন ফরম বিক্রি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশায় ফরম বিক্রির দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১ হাজার ২১২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এতে দ্বিতীয় দিনে দলের মনোনয়নপত্র বিক্রি থেকে ৬ কোটি ৬ লাখ টাকা আয় হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কার্যালয়ে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান শেষে নিয়মিত ব্রিফিংয়ে দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান।

তিনি জানান, এ নিয়ে দুই দিনে আওয়ামী লীগের ২ দুই হাজার ২৮৬টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এ থেকে আয় হয়েছে ১১ কোটি ৩৮ লাখ টাকা।

বিপ্লব বড়ুয়া জানান, দ্বিতীয় দিনে মোট ১ হাজার ২১২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এরমধ্যে দলীয় কার্যালয় থেকে ১ হাজার ১৮০টি এবং অনলাইনে ৩২টি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

শনিবার সকাল ১০টার পর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ’র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় সভাপতি শেখ হাসিনা মনোনয়ন সংগ্রহ ও জমাদান কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে আসেন। সেখানে তার পক্ষে গোপালগঞ্জের নেতারা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এরপর বেলা ১১টার পর থেকেই দলীয় প্রার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা মনোনয়ন ফরম কেনেন। এ সময় মনোনয়নপ্রত্যার্শীদের ভিড় দেখা যায়।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিভাগ অনুযায়ী বুথ সুনির্দিষ্ট করে দেয়া হয়েছে। আট বিভাগের জন্য ১০টা বুথ তৈরি করা হয়েছে। এরমধ্যে ঢাকা এবং চট্টগ্রাম বিভাগ বড়, এজন্য এই দুই বিভাগের জন্য দুটি বুথ। আর বাকি ছয় বিভাগের জন্য ছয়টি বুথ আছে।

মনোনয়ন ফরম কেনার সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ৫০ হাজার টাকা জমা দিতে হয়। জাতীয় পরিচয়পত্র ছাড়াও বর্তমানসহ তিনটি সাংগঠনিক পদবির শর্ত রয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) থেকে মঙ্গলবার (২১ নভেম্বর) দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024