শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পঞ্চদশ কেমুসাস বইমেলা উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন

জালাল জয়ঃ প্রাচীন সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবু জাফর এম.বি মজমাদারকে নিবেদিত পঞ্চদশ কেমুসাস বইমেলা-২০২২ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতার বিভিন্ন বিষয় হচ্ছে শিশু চিত্রাংকন প্রতিযোগিতা, হাতের লেখা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, ক্যালিগ্রাফি প্রতিযোগিতা।

১১ মার্চ শুক্রবার বেলা ৪টায় অনুষ্ঠিতব্য শিশু চিত্রাংকন ও হাতের লেখা প্রতিযোগিতায় ক গ্রুপে কেজি থেকে দ্বিতীয় শ্রেণি ও খ গ্রুপে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। চিত্রাংকনে ক গ্রুপের বিষয় ও মাধ্যম ইচ্ছেমতো, খ গ্রুপে বিষয় ‘আমাদের গ্রাম’, মাধ্যম ইচ্ছেমতো এবং হাতের লেখার বিষয় প্রতিযোগিতার সময়ে জানিয়ে দেয়া হবে।চিত্রাংকনের সময় দু ঘন্টা।

১২ মার্চ শনিবার বেলা ৪টা থেকে অনুষ্ঠিতব্য কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ক গ্রুপে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি ও খ গ্রুপে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। আবৃত্তিতে ক গ্রুপে আসাদ চৌধুরীর ‘তখন সত্যি মানুষ ছিলাম’ এবং খ গ্রুপে শামসুর রাহমানের ‘স্বাধীনতা তুমি’ কবিতা।

১৩ মার্চ রোববার বিকেল ৪টায় অনুষ্ঠিতব্য ক্যালিগ্রাফি প্রতিযোগিতায় ক গ্রুপে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি এবং খ গ্রুপ সবার জন্যে উন্মুক্ত থাকবে। ক্যালিগ্রাফি প্রতিযোগিতার মাধ্যম ও বিষয় ইচ্ছেমতো ও সময় ২ ঘন্টা। প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীদেরকে আগামী ১০ মার্চের মধ্যে কেমুসাস কার্যালয়ে (বেলা ৩টা থেকে রাত ৯টা) নাম তালিকাভুক্ত করতে বলা হয়েছে।

১৪ মার্চ সোমবার সন্ধ্যে সাতটায় শহিদ সোলেমান হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024