সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পাওয়ার প্লেতে টপ অর্ডারের তিন উইকেট হারিয়ে নড়বড়ে ভারত

দীর্ঘ এক মাসের লড়াইয়ের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের মঞ্চ প্রস্তুত, যেখানে প্রথমবারের মতো ফাইনালে পৌঁছানো দক্ষিণ আফ্রিকার মুখোমুখি আসরটির প্রথম চ্যাম্পিয়ন ভারত। শিরোপা নির্ধারনীর এই ম্যাচে টসে জিতে ব্যাট করার সিধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনার পর পাওয়ার প্লের মধ্যে দ্রুত তিন উইকেট হারিয়ে নড়বড়ে ভারত।

 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৪৯ রান। টসে জিতে ব্যাট করতে নেমে ভারতের হয়ে ইনিংস শুরু করেতে আসেন অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি। এই দুই জনের ব্যাটে উড়ন্ত সূচনা পায় ভারত। প্রথম ওভারেই ১৫ রান যোগ করেন দুজন। তবে দ্বিতীয় ওভারে এসে জুটি ভাঙেন কেশভ মহারাজ। প্রথম দুই বলে রোহিত শর্মার হাতে বাউন্ডারি হজম করা কেশব মহারাজ চতুর্থ বলে সফলতা পান। তার বলে সুইপ করতে গিয়ে স্কয়ার লেগে হেনরিখ ক্লাসেনকে ক্যাচ তুলে নেন রোহিত।

 

গত দুই ম্যাচে টানা অর্ধশতকের পর রোহিত আজ ৫ বলে ৯ রান করে সাজঘরে ফিরে যান। নতুন ব্যাটার ঋষভ পান্থ পরের বলটি ডট দিতে সমর্থ হলেও ষষ্ঠ বলে পরাস্ত হন। সুইপ করতে গেলে পন্তের ব্যাটে টপ এজ হয়ে মাথার ওপর নিয়ে চলে যায় উইকেটকিপার কুইন্টন ডি ককের হাতে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তা নিয়ে আউট দেয়া হয় পান্থকে। প্যাভিলিয়নে যাবার আগে শূন্য রানে ফেরেন এই বাঁহাতি ব্যাটার ও উইকেটরক্ষক। এরপর বাইশগজে ব্যাট হাতে আসেন সূর্যকুমার যাদব। বরাবরই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো খেলা এই মারকুটে ব্যাটার নিজেকে মেলে ধরতে ব্যার্থ হন আজ। উইকেটে থিতু হবার আগেই দলীত ৩৪ রানে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। যাবার আগে ৩ রান করেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

All Rights Reserved ©2024