শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তান টেস্ট দলে দুই নতুন মুখ

আসন্ন অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান টেস্ট দলে ডাক পেলেন ওপেনিং ব্যাটার সাইম আইয়ুব ও ফাস্ট বোলার খুররম শাহজাদ। এই দুজনেরই অস্ট্রেলিয়ায় অভিষেক হতে পারে। এই সফরে পাকিস্তান খেলবে শান মাসুদের নেতৃত্বে। বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় পাকিস্তান। এই ব্যর্থতায় ভারত থেকে দেশে ফিরেই নেতৃত্ব ছেড়ে দেন বাবর আজম। পিসিবি তার জায়গায় টেস্টের জন্য শান মাসুদ ও টি২০ দলের জন্য শাহিন শাহ আফ্রিদিকে বেছে নেয়।

আগামী ১৪ ডিসেম্বর পার্থে শুরু হবে প্রথম টেস্ট। ২৬ ডিসেম্বর মেলবোর্ন ও ৩ জানুয়ারি সিডনি টেস্ট শুরু হবে। এই সফরের জন্য আজ সোমবার দল ঘোষণা করে পিসিবি।

২১ বছর বয়সী আইয়ুব এরই মধ্যে পাকিস্তানের হয়ে ৮টি টি২০ ম্যাচ খেলেছেন। এবার সাদা জার্সিতেও তার অভিষেক ঘটতে চলেছে। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৪৬.৪৭ গড়ে ১ হাজার ৬৯ রান করেছেন তিনি। অক্টোবরে কায়েদে-আজম ট্রফিতে ২০৩ ও ১০৯ রানের দুটি ইনিংস খেলে তিনি জাতীয় দলে জায়গা করে নিলেন। খুররমও কায়েদে-আজম ট্রফিতে ভালো পারফর্ম করে জাতীয় দলের টিকিট পান। তিনি আসরটিতে সর্বোচ্চ ৩৬ উইকেট শিকার করেন।

পাকিস্তান টেস্ট স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ইমাম-উল-হক, বাবর আজম, সাইম আইয়ুব, সৌদ শাকিল, আগা সালমান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), সরফরাজ আহমেদ (উইকেটকিপার), ফাহিম আশরাফ, আমির জামাল, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী, খুররম শাহজাদ, মির হামজা, নোমান আলী, আবরার আহমেদ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

All Rights Reserved ©2024