রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পুতিনকে শেখ হাসিনার চিঠি, সন্ত্রাসী হামলার নিন্দা

রাশিয়ার রাজধানী মস্কোর ক্রোকাস সিটি হলে সংঘটিত সন্ত্রাসী হামলায় ১৩৩ জন নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে পাঠানো এক চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী ২২ মার্চ মস্কোর ক্রোকাস সিটি হলে কাপুরুষোচিত ও বিবেকহীন সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান। খবর বাসসের।

 

শেখ বলেন, ‘এতগুলো নিরপরাধ লোকের প্রাণহানি ঘটায় আমি অত্যন্ত মর্মাহত ও ক্ষুব্ধ। আমি নিহতদের বিদেহী আত্মার মুক্তির জন্য প্রার্থনা করছি এবং তাদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’শেখ হাসিনা এ হামলায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থ্যতা কামনা করেন।এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড সমগ্র মানব সভ্যতা ও এর মূল্যবোধের ওপর আঘাত উল্লেখ করে প্রধানমন্ত্রী লেখেন, ‘বাংলাদেশের জনগণের পক্ষ থেকে আমি রাশিয়ার বন্ধুত্বপ্রতীম জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি এবং আপনাদের আশ্বস্ত করতে চাই যে, এই কঠিন সময়ে আমরা রাশিয়ার পাশে আছি।’

 

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার সরকার সর্বদা সব ধরনের সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছে এবং আমি এই ধরনের জঘন্য সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য আমাদের দ্বিপাক্ষিক সহযোগিতাকে আরও জোরদার করার অপেক্ষায় রয়েছি।’শেখ হাসিনা তার সর্বোচ্চ বিবেচনা অব্যাহত রাখার আশ্বাস ব্যক্ত করেছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

All Rights Reserved ©2024