শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পুনর্নির্বাচিত হলেন মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার

মিশিগান প্রতিদিন ডেস্কঃ টান টান উত্তেজনার মধ্য দিয়ে সম্পন্ন হলো যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন। আলোচিত এই নির্বাচনে মিশিগান অঙ্গরাজ্যের গভর্নর এবং ডেমোক্র্যাটিক প্রার্থী গ্রিচেন হুইটমার রিপাবলিকান প্রার্থী টিউডর ডিক্সনকে হারিয়ে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়েছেন।

মেয়র হুইটমার সর্বোচ্চ ২৪ লাখ ২৫ হাজার ৪৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী টিউডর ডিক্সন পেয়েছেন ১৯ লাখ ৫৬ হাজার ৭৮০ ভোট।

গতকাল ৮ নভেম্বর অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থী টিউডর ডিক্সনকে হারিয়েছেন ৫১ বছর বয়সী গ্রিচেন হুইটমার। হুইটমার গভর্নর হিসাবে তাঁর দ্বিতীয় মেয়াদে কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। পুনর্নির্বাচনে জয় নিশ্চিত হওয়ার পর হুইটমার সমর্থকদের ধন্যবাদ দিয়ে বলেন, তাদের সমর্থনের কারণেই আবারো তিনি দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হতে পেরেছেন।

গত কয়েক সপ্তাহ ধরে হুইটমার এবং ডিক্সনের মধ্যে প্রতিযোগিতা হচ্ছিল। উভয় প্রার্থীই ভোটের জন্য ব্যাপক প্রচারণা করেন। পাশাপাশি এমন জল্পনা-কল্পনা শুনা যাচ্ছে যে, যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনে না গেলে তিনি প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

এদিকে ৪৫ বছর বয়সী ডিক্সন একজন ব্যবসায়ী এবং রাজনৈতিক ভাষ্যকার, যিনি পশ্চিম মিশিগানে থাকেন। তিনি কোভিড-১৯ মহামারীর সময় থেকে হুইটমারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের সমালোচনা করেছেন। প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং অন্যান্য বিশিষ্ট মিশিগান রিপাবলিকানদের সমর্থনকারী ডিক্সনের প্রচারাভিযানের মধ্যে গর্ভপাত এবং বন্দুক নিয়ন্ত্রণ অন্তর্ভুক্ত ছিল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

All Rights Reserved ©2024